• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৪৬ এএম
ভারতকে হারিয়ে
বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক : এর আগে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে হেরে শিরোপা হারিয়েছিল ভারত। বিশ্বকাপ ফাইনালের তিন মাস পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ফের মুখোমুখি হয়—এই দুই দল। ভারতের যুবাদের সামনে সুযোগ ছিল প্রতিশোধ নেওয়ার। যুবা অজিদের কাছে হেরে শিরোপা হাতছাড়া ভারতের যুবাদের।

অস্ট্রেলিয়ার কাছে ফাইনালে ৭৯ রানে হেরেছে ভারত। রোববার (১১ ফেব্রুয়ারি) বেনোনিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান সংগ্রহ করে অজিরা। 

দলের পক্ষে হারজাস সিং করেন ৬৪ বলে ৫৫ রান। এছাড়া পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে ছন্দে থাকা হ্যারি ডিক্সন করেন ৫৬ বলে ৪২ রান। ভারতের পক্ষে রাজ লিম্বানি ৩টি ও নামান তিওয়ারি নেন ২টি উইকেট।

প্রিয়াংশু ২১ বলে ৯ ও আদর্শ ৭৭ বলে ৪৭ রান করে সাজঘরে ফিরে যান। এরপর মুরুগান অভিষেক একপ্রান্ত আগলে রাখলেও অন্যপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। দলীয় ১৬৮ রানে ৪৬ বলে ৪২ রান করে আউট হন অভিষেক। শেষ ব্যাটার হিসেবে সৌম্য পান্ডে আউট হলে ৪৩ ওভার ৫ বলে ১৭৪ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার পক্ষে মাহিল বেয়ার্ডম্যান ও রাফ ম্যাকমিলান নেন ৩টি করে উইকেট। 

২৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরতেই ধাক্কা খায় ভারত। দলীয় ৬৮ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ভারতীয় ব্যাটাররা। তবে প্রিয়াংশু মলিয়াকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন আদর্শ সিং। তবে দলীয় ৯০ ও ৯১ রানে এই দুই ব্যাটার আউট হলে ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় ভারত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image