• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩২ পিএম
ভারতকে হারিয়ে
ফাইনালে বাংলাদেশ 

নিউজ ডেস্ক : গ্রুপ পর্বে টানা তিন জয় পেয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল । হ্যাটট্রিক জয়ে ভর করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল টাইগার যুবারা। আর ফাইনালে উঠার লড়াইয়ে শক্তিশালী ভারতকে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে উঠেছে লাল-সবুজের প্রতিনিধিরা। ভারতকে ৪ উইকেটে হারিয়েছে টাইগার যুবারা। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) দুবাইয়ের আইসিসি একাডেমি ওভালের ২ নম্বর মাঠে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। টাইগার যুবাদের বোলিং তোপে মাত্র ১৮৮ রানে অলআউট হয় ভারত। দলের পক্ষে মুশির খান ৬১ বলে ৫০ ও মুরুগান অভিষেক করেন ৭৪ বলে ৬২ রান। বাংলাদেশের পক্ষে মারুফ মৃধা নেন সর্বোচ্চ ৪টি উইকেট।

শুরুতেই ১৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। দলীয় ৩৪ রান তিন ব্যাটারকে হারায় টাইগাররা। জিসান আলম ১ বলে ০, মোহাম্মদ রিজওয়ান ১৯ বলে ১৩ ।

এরপর আহরার আমিনকে সঙ্গে নিয়ে আরিফুল ইসলাম শুরুর চাপ সামাল দেন। ভারতীয় বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি পূরণ করেন আরিফুল। 

এই দুই ব্যাটারের ১৩৮ রানের জুটিতে জয়ের ভীত পায় বাংলাদেশ। সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন আরিফুল। দলীয় ১৭২ রানে ৯০ বলে ৯৪ রানের অসাধারণ এক ইনিংস খেলে আউট হন তিনি। 

আরিফুলের বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান শিহাব জেমস। এরপর ১০১ বলে ৪৪ রান করে আউট হন আহরার। তবে ক্রিজে আসা শেখ পারভেজকে সঙ্গে নিয়ে ৪৩ বল বাকী থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মাহফুজুর রাব্বি। ভারতের পক্ষে নামান তিওয়ারি নেন ৩টি উইকেট।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image