• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ইতিহাসের অনন্য মাইলফলক : মোজাম্মেল হক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৩ এএম
স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ইতিহাসের অনন্য মাইলফলক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

নিউজ ডেস্ক : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসের অনন্য মাইলফলক। তাঁর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে দেশে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতান্ত্রিক প্রক্রিয়া সুদৃঢ় হয়েছে। নানা প্রতিকূলতা সত্ত্বেও শেখ হাসিনার দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব ও জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী ১৯ মে ঢাকায় আইডিইবি'র মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর মিলনায়তনে ইনস্টিটিউট অভ্‌ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে ‘বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা - মুক্তিযুদ্ধের চেতনায় সাংবিধানিক অঙ্গীকার বাস্তবায়নে করনীয়’ শীর্ষক আলোচনা অনুষষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সাথে জড়িত স্বাধীনতাবিরোধীদের অপতৎপরতা ও ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশকে স্বাধীনতার মূল্যবোধে এগিয়ে নেয়ার জন্য এই দুস্কৃতকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থেকে দেশ ও জনগণের বৃহত্তর স্বার্থে উন্নয়ন প্রকল্পে মেধাশ্রম দেয়ার জন্য তিনি ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ফলেই মূলত বাঙালি জনগণের ভাগ্যের পরিবর্তন হয়েছে। সেদিন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল এবং স্বাধীনতাবিরোধী অপশক্তির কুশাসনে অতিষ্ঠ বাঙালি জাতি আজ বিশ্বে আত্মমর্যাদাসম্পন্ন এক জাতিতে পরিণত হয়েছে।

ইনস্টিটিউট অভ্‌ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সভাপতি একেএমএ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, আইডিইবির সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমান বক্তৃতা করেন।

বঙ্গবন্ধু গবেষক মেজর (অব.) মোহাম্মদ আফিজুর রহমান অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image