• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়নসিংহে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' পড়বে প্রাথমিকের শিক্ষার্থীরা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৮ পিএম
ময়নসিংহে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' পড়বে প্রাথমিকের শিক্ষার্থীরা 
কর্মসূচি বাস্তবায়ন সভা

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : ‌‌‌‌‌‌‌'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ি, নিজেকে গড়ি এই প্রতিপাদ্য নিয়ে প্রাথমিক  পর্যায়ের শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে শৈশব থেকে ধারণা পাওয়া এবং সেই আলোকে নিজেকে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলার অভিপ্রায়ে ময়মনসিংহ জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো: মোস্তাফিজার রহমান ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহণ করেছেন।  

ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রাথমিক পর্যায়ের ৪র্থ ও ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষে মঙ্গলবার দুপুরে ইসলামিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার  মো. আবিদুর রহমান ।

উপজেলা নির্বাহী অফিসার মো. আবিদুর রহমানের সভাপতিত্ব্বে এসময় বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) সাইফুল মালেক,গফরগাঁও প্রেসক্লাবের সাধারন সম্পাদক নাজমুল হক বিপ্লব, ইসলামিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমুখ ।

কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. আবিদুর রহমান বলেন,  ছোটকাল থেকে বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহ সৃষ্টি করা এবং নিজেদের সেই আদর্শে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলার আবশ্যিকতায় ‌‌‌‌‌‌ 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়ি, নিজেকে গড়ি কর্মসূচির বাস্তবায়নে জেলা প্রশাসক মো: মোস্তাফিজার রহমান স্যার   আমাকে  দাযিত্ব দিয়েছেন। বই পড়ার অভ্যাস না থাকায় এ প্রজন্মের অনেক শিক্ষার্থী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সীমিত জ্ঞান রাখে। বঙ্গবন্ধু এমন একজন মহান নেতা যার জন্ম   না হলে   বাংলাদেশ স্বাধীন হতো না।

এই উদ্যোগের মাধ্যমে কোমল মতি শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর সম্পর্কে ছোটকাল থেকেই জানতে পারবে, তাই উদ্যোগটি বাস্তবায়নে উপজেলার ২৩৮টি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক , সহকারী শিক্ষা অফিসার এর্ং  শিক্ষা অফিসারের প্রতি আহবান জানান তিনি।  তিনি আরও বলেন, ৪র্থ ও ৫র্ম শ্রেনীর শিক্ষার্থীদের গল্প বলার ছলে তাদেরকে   'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' পড়ারো হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image