• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জো বাইডেনের কটূক্তির কড়া জবাব দিয়েছে রাশিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:২৪ পিএম
পুতিনকে কটূক্তি করে জো বাইডেন
কড়া জবাব দিয়েছে রাশিয়া

নিউজ ডেস্ক:  রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উদ্দেশ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কটূক্তির কড়া জবাব দিয়েছে রাশিয়া। বুধবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকোতে তহবিল সংগ্রহের এক অনুষ্ঠানে পুতিনকে নিয়ে কটূক্তি করেন বাইডেন। পরদিন এর জবাবে ক্রেমলিন ক্রেমলিন বলেছে, পুতিনকে কটূক্তি করে জো বাইডেন নিজেকে হেয় করেছেন। তার এ মন্তব্যের জন্য নিজের দেশকে অপদস্থ করেছেন তিনি। 

অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট বক্তব্যে পুতিনকে ‘ক্ষ্যাপাটে পাগল’ মন্তব্য করেছেন বিশ্বের হুমকি সম্পর্কে একটি বাক্যের অংশ হিসেবে। যেখানে তিনি বলেছেন, ‘সেই লোকটি (পুতিন) এবং অন্যরা, পারমাণবিক সংঘাতের ঝুঁকি এবং জলবায়ু পরিবর্তন থেকে মানবতার অস্তিত্বের জন্য হুমকি।’ 

এ বিষয়ে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, আরেকটি দেশের রাষ্ট্রপ্রধানকে নিয়ে যে ভাষায় মার্কিন প্রেসিডেন্ট কথা বলেছেন, তা আমাদের প্রেসিডেন্ট কখনও ব্যবহার করেন না। যারা এ ধরনের শব্দ ব্যবহার করেন, তাদের অপদস্থ হতে হয়।

এদিকে ওয়াশিংটনে রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ বলেছেন, বাইডেনের এমন মন্তব্য ‘অগ্রহণযোগ্য’ উল্লেখ করে তার দূতাবাস মার্কিন পররাষ্ট্র দপ্তরে প্রতিবাদের একটি নোট পাঠিয়েছে। আন্তোনভ টেলিগ্রাম মেসেজিং অ্যাপে লিখেছেন, মস্কো এমন মন্তব্য প্রত্যাশা করে না। নভেম্বরের মার্কিন নির্বাচনের কাছাকাছি আসার সঙ্গে সঙ্গে এই ধরনের মন্তব্য রুটিন হয়ে যাবে।

পুতিনকে করা মন্তব্যগুলো আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলে প্রভাব ফেলে যা সম্ভবত ক্ষমতায় আনতে পারে বাইডেনকে, যিনি প্রকাশ্যে পুতিনকে অপমান করেছেন বা ট্রাম্পকে যিনি ইউক্রেনের যুদ্ধ দ্রুত শেষ করার আহ্বান জানিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image