• ঢাকা
  • শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনদুর্ভোগ লাঘবে বন্ধের দিনে সমাবেশ করার অনুরোধ ডিএমপি কমিশনারের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৮ পিএম
জনদুর্ভোগ লাঘবে বন্ধের দিনে সমাবেশ
ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক

নিজস্ব প্রতিবেদক : চলমান রাজনৈতিক কর্মসূচি গুলো অফিস খোলা দিনের পরিবর্তে বন্ধের দিন করার আহবান জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ডিএমপি কমিশনার বলেন, আমি সব রাজনৈতিক দলকে অনুরোধ করব, ওয়ার্কিং ডে তে সমাবেশ করা মানে রাজধানী কে অচল করে দেয়া, লাখ লাখ ক মানুষকে রাস্তায় যানজটে আটকে রাখা। এসব বিষয় মাথায় রেখে কর্মপরিকল্পনায় পরিবর্তন এনে এসব কর্মসূচি যেন বন্ধের দিন নিয়ে যাওয়া হয়।

বুধবার (২৬ জুলাই) সকালে পুরান ঢাকার হোসনী দালানের সামনে ২৯ জুলাই পবিত্র আশুরার নিরাপত্তা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষকে কষ্ট দিয়ে রাজনৈতিক দলগুলোর সমাবেশ করা উচিত নয়। ভবিষ্যতে হয়তো এমন সময় আসবে যে জনগণ অতিষ্ঠ হয়ে গেলে এসব কর্মসূচিতে নিষেধাজ্ঞা আরোপ করা লাগতে পারে।

তিনি আরোও বলেন, বৃহস্পতিবার সমাবেশ করার জন্য এখন পর্যন্ত নয়টি দল আবেদন করেছে। পর্যায়ক্রমে আলোচনা করে তাদেরকে অনুমতি দেয়া হবে। রাজনৈতিক সমাবেশ করা যেমন গণতান্ত্রিক অধিকার, তেমনি মানুষের নিরাপত্তা বিধান করাও মহানগর পুলিশের দায়িত্ব ও কর্তব্য । রাজনৈতিক সভা-সমাবেশেস্থলে যেন কেউ লাঠিসোঁটা ও ব্যাগ নিয়ে না আসেন। এতে বিস্ফোরক থাকতে পারে এবং নাশকতা হতে পারে। নিরাপত্তা স্বার্থে তিনি সকল রাজনৈতিক দলকে অনুরোধ করে বলেন, মানুষকে কষ্ট না দিয়ে সমাবেশ করুন।

এছাড়াও আগামী ২৯ জুলাই অনুষ্ঠিতব্য পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলে শিয়া সম্প্রদায়ের সব মুসলিম ভাইরা নিরাপত্তা আচরণ বিধি ও ধর্মীয় নিয়ম মেনে ধর্মীয় মিছিল পালন এবং নিরাপত্তা সংক্রান্ত কাজের সর্বাত্মক সহযোগিতা করার আহ্বান জানান ডিএমপি কমিশনার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image