• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফের শিলাবৃষ্টি হতে পারে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০৬ পিএম
ফের হতে পারে
শিলাবৃষ্টি

নিউজ ডেস্ক : ৩ দিন দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এর মধ্যে আগামী দুদিন কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এতে সারা দেশে তাপমাত্রা কমতে পারে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক সোমবার (২৫ মার্চ) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় আগামী দুদিন দেশের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর আগে গত শনিবার (২৩ মার্চ) দিবাগত সোয়া ২টার দিকে রাজধানীতে ঝড়ো হাওয়ার সঙ্গে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। 
 
রোববার (২৪ মার্চ) কুমিল্লায় ভারী বৃষ্টি হয়েছে। সোমবার সকাল ৬টা পর্যন্ত জেলাটিতে দেশের সর্বোচ্চ ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ সময় ঢাকা, মাদারীপুর, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, চট্টগ্রাম, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালীল মাইজদীকোর্ট, ফেনী এবং ভোলাতেও বৃষ্টি হয়েছে।
 
আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

দিনাজপুর এবং পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সোমবার দেশের সর্বনিম্ন ১৮.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আগের দিন রোববার দেশের সর্বোচ্চ ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় যশোর ও বাগেরহাটের মোংলায়।
 
আগামীকাল মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এর পরের ২৪ ঘণ্টা রংপুর বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময় দেশের অন্যান্য জায়গায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
  
আবহাওয়া অফিস বলছে, সোমবার সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে, যা মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এরপর মঙ্গলবার রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও পরদিন বুধবার (২৭ মার্চ) দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। আর বর্ধিত ৫ দিন তাপমাত্রা বাড়তে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image