• ঢাকা
  • শুক্রবার, ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লাকসামে শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৮ এএম
শ্রীকৃষ্ণের জন্মদিন
শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত

মশিউর রহমান সেলিম, কুমিল্লা: বিশ্বব্রন্ডের প্রতিপালক সনাতন ধর্মের প্রবক্তা ও প্রানপুরুষ পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫ হাজার ২’শ ৪৮ তম শুভ আর্বিভাব তিথি। শুভ জন্মাষ্টমী উপলক্ষে শুক্রবার দিন-রাতব্যাপী কুমিল্লার লাকসাম উপজেলা ও পৌরশহরের  বিভিন্ন মন্দির-দেবালয় ও পারিবারিক পর্যায়ে হিন্দু সম্প্রদায়ের লোকজন স্বাস্থ্যবিধি মেনে স্বল্পপরিসরে এ দিনটি পালন করেন।

বিশেষ করে  এ দিনটিতে  প্রত্যেক ধর্মীয় উপাসনালয় ও পারিবারিক ভাবে পূজা-অর্চনা, গীতাপাঠ, কীর্তণসহ রাত ১২.০১ মিঃ ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি পালন করা হয়। শনিবার সকালে এক বিশাল র‌্যালী বের হয়ে লাকসাম পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নশরতপুর বাউল গোসাই সেবাশ্রম প্রাঙ্গণে পূজাঅর্চণা শেষে পুনরায় বাজার প্রদক্ষিণ করে জগন্নাথ দেবালয়ে এসে শেষ হয়। 

লাকসাম জগন্নাথ দেবালয় পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অরবিন্দ সাহা জানায়, শুভ জন্মষ্টমী উপলক্ষে শুক্রবার দিনব্যাপী স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পারিবারিক পর্যায়ে নানাহ অনুষ্ঠানমালা রয়েছে। জন্মাষ্টমী উপলক্ষে হিন্দুসম্প্রদায় লোকজন এক মঙ্গল শোভাযাত্রা-র‌্যালী বের করা হয়। 
লাকসাম দৌলতগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও হিন্দু সম্প্রদায় নেতা বাবু পিন্টু সাহা  জানায়, পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও শুভ জন্মাষ্টমী দিনটি সনাতন ধর্মালম্বীদের জন্য একটি মহিমান্বিত দিন। 

বিশ্বব্রন্ডের প্রতিপালক ভগবান শ্রীকৃষ্ণ তৎকালীন দ্বাপরযুগের শেষ দিকে এই মহাপূর্ন তিথিতে ভারবর্ষের মথুরানগরীতে অত্যচারী রাজা কংসের কারাগারে নির্যাতিত বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন। সনাতন ধর্ম অনুসারে ভগবান শ্রীকৃষ্ণ সবসময় অত্যাচারীদের বিরুদ্ধে এবং অসহায় দূর্বল মানুষের অধিকার প্রতিষ্ঠা, দুষ্টেরদমন ও শ্রিষ্ঠের লালন করতেই এ পৃথিবীতে আর্বিভুত হয়েছিলেন। 

মঙ্গল শোভাযাত্রা ও র‌্যালীতে উপজেলা পূজা উদ্যাপন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ডা: সচীন্দ্র চন্দ্র দাস, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু দূর্জয় সাহা, হিন্দু ধর্মীয় নেতা নিমাই সাহা, রানা, সাহা, প্রতুল সাহা, অসীম সাহা, রতন বনিক, অমূল্য বনিক, পলাশ বৈষ্ণব, ব্রজেন্দ্র গোপাল, গোপাল সাহা, পার্থ সাহা, অধ্যাপক সঞ্জিতসাহা, বাবুল সাহাসহ ইসকন, হিন্দু মহাজোট, হিন্দু-বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / মশিউর রহমান সেলিম/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image