• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রেললাইনের উপর অবৈধ হাটবাজার লাকসামে ট্রেনে কাটা পড়ে শিক্ষিকা মৃত্যু  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৫ পিএম
রেললাইনের উপর অবৈধ হাটবাজার 
ট্রেনে কাটা পড়ে শিক্ষিকা মৃত্যু  

মশিউর রহমান সেলিম, লাকসাম, কুমিল্লা : লাকসাম পৌরশহরের উত্তর লাকসাম গার্লস স্কুল সংলগ্ন আজ শুক্রবার  সকালে রওশন বিনতে শফিক (৪৪) নামে এক স্কুল শিক্ষিকা ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেনের নীচে কাটা পড়ে ঘটনাস্থলে মৃত্যু হয়েছে। 

স্থাণীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনের নীচে কাটা পড়ে দেহ থেকে মাথা আলাদা হয়ে পাশে পড়ে থাকে। ওই শিক্ষিকা মৃত সফিকুল হোসেনের মেয়ে। তিনি লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা। তবে তার শারীরিক অসুস্থ্যতার কারনে স্কুল কর্তৃপক্ষ অস্থায়ী ভাবে তাকে চাকুরী অব্যাহতি দিয়েছেন। তিনি নিজের ভাড়াটিয়া বাসা থেকে বের হয়ে পারিবারিক বাজার করার উদ্দেশ্যে বাজারে যাচ্ছিলেন। ওই শিক্ষিকা পৌরশহরের উত্তর লাকসাম এক ধনাঢ্য ব্যবসায়ীর বাসায় অস্থায়ী ভাবে ভাড়াটিয়া হিসাবে বসবাস করছেন।

স্থানীয় লোকজন জানায়, লাকসাম-নোয়াখালী রেলওয়ে লাইনের জেনো কোন মা-বাপ নাই। প্রতিনিয়ত এলাকার মানুষকে ট্রেনে যাওয়া আসা ঘিরে আতংকের মধ্যে থাকতে হয়। বিশেষ করে রেললাইনের স্লিপারগুলো যেনো এতিম, কোন পাথর নেই, রেললাইনের উপর যত্রতত্র দোকান বসিয়ে স্থানীয় পেশী শক্তির প্রতিনিয়ত কমিশন আদায় করে নিচ্ছে, বাইপাস রেলগেইট থেকে দৌলতগঞ্জ বাজার রেলগেইট পর্যন্ত এ লাইনের দুপাশে যত্রতত্র পরিবহনের দৌড়াত্ব। বাজার রেলগেইট সারাক্ষন যানজট লেগেই থাকে, দায়িত্বরত গেইটম্যান শুধু লাইনের উপর বসানো হাটবাজার থেকে কমিশন তুলতে ব্যস্ত।

এছাড়া রেলওয়ে জিআরপি পুলিশ ও নিরাপত্তা বাহিনীসহ সংশ্লিষ্ট সকল দপ্তর কর্মকর্তাদের এ রেলওয়ের লাইন নিয়ে কারো যেনো মাথাব্যাথা নেই। রেললাইনে বসা দোকানদারদের মধ্যে ও কমিশন বানিজ্যকারীদের সাথে প্রতিনিয়ত ঝগড়া-বিবাদ লেগেই আছে। লাকসাম পৌরকর্তৃপক্ষ মাঝে মধ্যে ২/১টি অভিযান চালালেও ১০ মিনিটের মধ্যে আবারও পূর্বের অবস্থায় ফিরে আছে। এ এলাকার সকল শ্রেনি পেশার মানুষ ওই চক্রের হাতে যেনো জিম্মি। রেললাইনের উপর বসা ব্যবসায়ীরা অনেকেই নানাহ অপরাধী কর্মকান্ডের সাথে জড়িত। এ ব্যাপারে স্থানীয় লোকজন দ্রæত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে। 

এই ব্যাপারে লাকসাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। লাশটি ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image