• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৪১.৬


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:২১ এএম
ঈশ্বরদীতে সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৬
তীব্র দাবদাহ

নিউজ ডেস্ক : তীব্র থেকে তীব্র দাবদাহে পুড়ছে গোটা পাবনা। অসহনীয় গরমে অতিষ্ঠ জেলার জনজীবন। একদিকে তীব্র দাবদাহ পাবনার ঈশ্বরদীতে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তীব্র দাবদাহে পাবনা শহরে হিটস্ট্রোক করে একজন মারা গেছেন। তবে প্রশাসন এ ব্যাপারে কোনো তথ্য নিশ্চিত করতে পারেনি।  

পাবনার ঈশ্বরদীতে শনিবার ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা পাবনা জেলায় চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন বলেন, ‘দেশের সর্বোচ্চ তাপমাত্রা এখনই বলা যাচ্ছে না। সন্ধ্যার পর অন্যান্য জেলার তথ্য নিয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সন্ধ্যাকালীন বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হবে।’ 

তিনি বলেন, কয়েকদিন ধরেই পাবনায় ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজকে রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে এ বছর এতো তাপমাত্রা রেকর্ড হয়নি। ঈশ্বরদীসহ আশপাশের এলাকাজুড়ে তীব্র তাপপ্রবাহ বইছে। এ তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

আরও বলেন তিনি, গতকাল শুক্রবার উপজেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি রেকর্ড করা হয়েছে, যা ঈশ্বরদীতে এ বছরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল। কিন্তু আজকের তাপমাত্রা আরও বেশি। এই তাপপ্রবাহের ফলে ঈশ্বরদী ও আশেপাশের এলাকার ওপর দিয়ে ‘তীব্র তাপপ্রবাহ’ বয়ে যাচ্ছে।

তীব্র দাবদাহে হিটস্ট্রোক করে একজন মারা গেছেন। আজ শনিবার দুপুরে পাবনা শহরের রুপকথা রোডে একটি চায়ের দোকানে চা খাওয়ার সময় হিটস্ট্রোক করেন তিনি। এ সময় আশপাশের লোকজন তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত সুকুমার দাস (৬০) পাবনার শহরের শালগাড়িয়া জাকিরের মোড়ের বাসিন্দা। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image