• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তীব্র তাপদাহে বিএডিসি’র চেয়ারম্যানের সেচ প্রকল্প পরিদর্শন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫০ পিএম
কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ
বিএডিসি’র চেয়ারম্যানের প্রকল্প পরিদর্শন

নিউজ ডেস্ক:  তীব্র তাপদাহের মধ্যেও বিএডিসি’র চেয়ারম্যান (গ্রেড-১) জনাব আব্দুল্লাহ সাজ্জাদ, এনডিসি মহোদয় কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের আওতায় বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রম সরেজমিন পরিদর্শন করেন। এসময় জনাব মো. আব্দুস সামাদ, সদস্য পরিচালক (সার ব্যবস্থাপনা); প্রকৌশলী সুলতান আহমেদ, সদস্য পরিচালক (ক্ষুদ্রসেচ) ও প্রকৌশলী শিবেন্দ্র নারায়ণ গোপ, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) মহোদয়গণ চেয়ারম্যান মহোদয়ের সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।

কুমিল্লা (ক্ষুদ্রসেচ) সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়িয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ মিজানুর রহমান মহোদয়গণের নিকট সরেজমিন পরিদর্শনকৃত কার্যক্রমসমুহের বিভিন্ন তথ্যাদি উপস্হাপন করেন।

পরিদর্শনকালে চেয়ারম্যান মহোদয় কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার পদুয়া ইউনিয়নে নির্মিত ‘পদুয়া ফসল রক্ষা বাঁধ’ এবং বড় হরিণা বিল জলাশয়ের জলাবদ্ধতা দূরীকরণের জন্য নির্মিত “অবকাঠামোসহ ভূ-গর্ভস্থ ড্রেনেজ পাইপ লাইন” সরেজমিন পরিদর্শন ও শুভ উদ্বোধন করেন এবং স্থানীয় উপকারভোগী কৃষক-কৃষাণীদের সাথে মতবিনিময় করেন।

তিঁনি কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নে প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন ‘মহিচাইল (মাধাইয়া) খাল’ সরেজমিন পরিদর্শন ও এর শুভ উদ্বোধন করেন। পরবর্তীতে চেয়ারম্যান মহোদয় প্রকল্পের আওতায় সেমিনার হল, সেচ ভবন, কুমিল্লায় আয়োজিত ‘কৃষক প্রশিক্ষণ’-এর শুভ উদ্বোধন করেন এবং বৃক্ষরোপণ করেন। এছাড়াও, চেয়ারম্যান মহোদয় প্রকল্পের আওতায় কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ঘোলপাশা ইউনিয়নে বাস্তবায়নাধীন ‘মুরচানী খাল’ সরেজমিন পরিদর্শন ও এর শুভ উদ্বোধন এবং চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের অভ্যন্তরে নির্মিত ‘ইউনিট অফিস কাম ট্রেনিং সেন্টার’-এর শুভ উদ্বোধন করেন।

এসময় কুমিল্লা রিজিয়নের নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্ট জোন ও ইউনিট দপ্তরের প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন। চেয়ারম্যান মহোদয় প্রকল্পের আওতায় বাস্তবায়িত কার্যক্রমকে টেকসই ও অধিকতর জনকল্যানমুখী করতে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তীব্র তাপদাহের মধ্যেও প্রকল্পের কার্যক্রমসমূহ পরিদর্শনের জন্য চেয়ারম্যান মহোদয়সহ তাঁর সফরসঙ্গীদের অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image