• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 যুক্তরাষ্ট্রে বজ্রঝড়ে ২৬০০ ফ্লাইট বাতিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৭ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৩৯ পিএম
 যুক্তরাষ্ট্রে বজ্রঝড়ে ২৬০০
ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক : বজ্রঝড়ের কারণে ২ হাজার ৬০০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে যুক্তরাষ্ট্রে। এছাড়া নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে উড্ডয়ন করেছে প্রায় ৮ হাজার ফ্লাইট। সোমবার (১৭ জুলাই) এবিসি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বজ্রঝড়ের কারণে স্থানীয় সময় রোববার (১৬ জুলাই) যুক্তরাষ্ট্রজুড়ে ২ হাজার ৬০০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া প্রায় ৮ হাজার ফ্লাইট বিলম্বিত হয়েছে।

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের (এফএএ) তথ্যানুসারে, বাতিল ও বিলম্বিত বেশিরভাগ ফ্লাইটই দেশের উত্তর-পূর্ব অঞ্চলের।
 
রোববার দেশটির উত্তর-পূর্ব অঞ্চলে ১৩২০টি ফ্লাইট বাতিল করা হয়েছে বলে পৃথক এক প্রতিবেদনে জানিয়েছে এনবিসি নিউজ। এর মধ্যে নিউজার্সির নেওয়ার্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে বাতিল করা হয়েছে ৩৫০টিরও বেশি ফ্লাইট।
 
এমন পরিস্থিতিতে যাত্রীদের বিমানবন্দরে যাওয়ার আগে ফ্লাইটের সময় এবং আবহাওয়ার অবস্থা পরীক্ষা করার অনুরোধ করে বেশ কয়েকটি এয়ারলাইন্স।
 
ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার.কম-এর তথ্যানুযায়ী, জন এফ কেনেডি বিমানবন্দরে ৩১৮টি ফ্লাইট বাতিল হয়েছে এবং আরও ৪২৬টি ফ্লাইট বিলম্বিত হয়েছে। লা গার্ডিয়া বিমানবন্দরে বাতিল হয়েছে ২৭০টি ফ্লাইট এবং বিলম্বিত হয়েছে ২৭০টি ফ্লাইট।
 
বোস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫৯টি ফ্লাইট বাতিল হয়েছে এবং বিলম্বিত হয়েছে আরও ৪৫৯টি ফ্লাইট।
 
যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ভারি বৃষ্টিপাত থেকে বন্যা দেখা দিয়েছে। দেশটির জাতীয় আবহাওয়া পরিষেবা (এনডব্লিউএস) জানিয়েছে, নিউইয়র্ক, নিউজার্সি, কানেকটিকাট, পেনসিলভানিয়া, ম্যাসাচুসেটস এবং ভার্মন্টের কিছু অংশে বন্যা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া এই অঞ্চলের অঙ্গরাজ্যগুলো প্রবল বৃষ্টিপাত এবং ‘জীবনের জন্য হুমকিস্বরূপ’ আকস্মিক বন্যার মুখে পড়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image