• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১৪৮জন অভিবাসনপ্রত্যাশী মেক্সিকোর পরিত্যক্ত লরি থেকে উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২২ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২২ এএম
১৪৮ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার
মেক্সিকোর পরিত্যক্ত লরি

আন্তর্জাতিক ডেস্ক: পরিত্যক্ত লরি থেকে ১৪৮ অভিবাসনপ্রত্যাশীকে মেক্সিকোতে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ২৩ জন শিশু-কিশোর। শুক্রবার (২১ জুলাই) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

মেক্সিকোর ন্যাশনাল ইনস্টিটিউট অব মাইগ্রেশন (আইএনএম) এক বিবৃতিতে জানায়, মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় ভেরাক্রুজ রাজ্যের কাছে পরিত্যাক্ত একটি লরি থেকে প্রায় দেড়শ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়েছে। লরিটি রাস্তার পাশে পার্ক করা ছিল। এ সময় সন্দেহ হলে তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনী। 

শুক্রবার (২০ জুলাই) বিষয়টি নিশ্চিত করে দেশটির 'মাইগ্রেশন ন্যাশনাল ইনস্টিটিউট'। উদ্ধার করা অভিবাসনপ্রত্যাশীদের মেক্সিকোর 'ন্যাশনাল সিস্টেম ফর ইন্টিগ্রাল ফ্যামিলি ডেভেলপমেন্ট'এর কাছে হস্তান্তর করা হয়।

প্রতিবছর মধ্য আমেরিকার বিভিন্ন দেশ থেকে মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য পাড়ি জমান হাজার হাজার অভিবাসনপ্রত্যাশী। তবে সবার ভাগ্য সুপ্রসন্ন হয় না। অনেককেই আটকে পড়ে করতে হয় কারাবরণ আবার অনেকেরই মৃত্যু হয় অনিশ্চিত এ পথে।

অভিবাসপ্রত্যাশীদের বেশিরভাগই মধ্য আমেরিকার বিভিন্ন দেশের নাগরিক। তাদের মধ্যে ২০ জনের বেশি অভিবাবকহীন শিশু-কিশোর রয়েছে। মেক্সিকো হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশই ছিল সবার উদ্দেশ্য।
 
ভেরাক্রুজ রাজ্যে গত সপ্তাহ থেকে এ নিয়ে প্রায় ৬০০ এর বেশি অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে মেক্সিকো কর্তৃপক্ষ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image