• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রতারণামূলক প্রচার, জিডি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪১ এএম
প্রতারণা, জাতীয় বিশ্ববিদ্যালয়, ঘূর্ণিঝড়, পরীক্ষা স্থগিত

নিউজ ডেস্ক : জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাথে প্রতারণামূলক সংবাদ বিজ্ঞপ্তি প্রচার বিষয়ে আইনি পদক্ষেপ নিয়েছেন কর্তৃপক্ষ। প্রতারণামূলক সংবাদ বিজ্ঞপ্তি প্রচার প্রসঙ্গে গাজীপুরে গাছা থানায় সাধারণ ডায়েরি (জিডি নম্বর ১৪০৮) করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) জাতীয় বিশ্ববিদ্যালয় প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানায়।

জাতীয় বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ঘূর্ণিঝড় রিমাল দেশের উপকূলীয় অঞ্চলে আঘাতহানার বিষয়ে আবহাওয়া সংবাদ সম্পর্কে অবহিত হয়ে পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে জাতীয় বিশ্ববিদ্যালয় গত ২৬ মে (রবিবার)তারিখের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়। এই বিজ্ঞপ্তি সকল গণমাধ্যমে প্রকাশিত হয়। কিন্তু সাইবার অপরাধীদের একটি সংঘবদ্ধচক্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করার হীন প্রয়াসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই সংবাদকে বিকৃত করে প্রচারণা চালিয়েছে। যার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোনও সংশ্লিষ্টতা নেই। এ বিষয়ে প্রতিবাদ জানিয়ে ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় বিজ্ঞপ্তি দিয়েছে। এমন প্রতারণামূলক সংবাদের বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় আইনানুগ পদক্ষেপ নিয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd) অনুসরণ করার জন্য সবাইকে আহ্বান করেছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি বিকৃত করে ‘আগামী ২৬/০৫/২৪ ইং রোজ রবিবার পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত করা হয়েছে। প্রকৃত পক্ষে বিজ্ঞপ্তিতে বলা ছিল, আগামী ২৬/০৫/২০২৪ ইং তারিখ (রবিবার) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত ঘোষণা করা হলো।’

ঢাকানিউজ২৪.কম / এম.এইচ.এফ

আরো পড়ুন

banner image
banner image