• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কাজী নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পুরস্কার বিতরণী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৬ পিএম
কাজী নজরুল ইসলাম স্কুলের
বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : কাজী নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয় গেন্ডারিয়া, ঢাকার উদ্যোগে বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক লতিফুল বারী হামিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।পুরুষ্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিশনার ও প্যানেল মেয়র জনাব শহিদ উল্লাহ মিনু। 

বিশেষ অতিথি ছিলেন কিশলয় কচি কাঁচা বিদ্যানিকেতনের প্রতিষ্ঠাতা ও পরিচালক, মুক্তিযোদ্ধা শফিউর রহমান দুলু। এসময় আরও বক্তব্য রাখেন, পরিচালনা কমিটির ইকবাল আহমেদ, তানভির আহমেদসহ অনেকে।অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুরাইয়া আক্তার।

গত বছর বার্ষিক পরীক্ষায় বিভিন্ন শ্রেণী ও শাখায় যেসকল ছাত্র-ছাত্রি ১ম, ২য় ও ৩য় হয়েছে, নিয়মিত হাজিরার , কাব এ অংশগ্রহণকারী, আন্ত:স্কুল প্রতিযোগিতায় বিজয়ী ও ক্রীড়া প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাত্রছাত্রীদের প্রায় ৮০টি পুরুষ্কার প্রদান করা হয়। 

অনুষ্ঠানে স্কুলের ছাত্র-ছাত্রীরা কাজী নজরুল ইসলামের ছড়া, বঙ্গবন্ধুর ৭ মার্চের বক্তব্য, আবৃতি, গান ও শপথ বাক্য পাঠ করে শুনান ।

প্রধান অতিথি শহিদুল্লাহ মিনু বলেন, করোনার সময় দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল । আমরা ছাত্র ছাত্রীদের ক্লাস রুমে শিক্ষা দানের চাইতে জীবনে প্রতি বিশেষ গুরুত্ব দিয়েছি ।ছাত্র ছাত্রীদের করোনার টিকার ব্যবস্হা করা হয়েছে ।ক্লাস রুমের পাঠদান আরো আনন্দ দায়ক করার উদ্যোগ নেওয়া হয়েছে । আজকে তোমরা যারা শিশু, আগামী দিনে তোমরা সুশিক্ষিত হয়ে মা, বাবা, শিক্ষক ও এলাকার মুখ উজ্জল করবে।

এদিন তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধের পরপরই স্কুলটি প্রতিষ্ঠা হয়। স্কুলটির অনেক ঐতিহ্য রয়েছে। আশা করি আগামী দিনে শিক্ষার মান উন্নয়নে প্রধান শিক্ষিকার নেতৃত্বে আরও ভালো ভূমিকা রাখবে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের সাধারণ মানুষের জীবনের উন্নয়ন ও শিক্ষার মান বৃদ্ধিতে ব্যাপক ভূমিকা রাখছে। তার নেতৃত্বে পরিচালিত বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসাবে প্রতিষ্ঠিত। আমি সকল শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মঙ্গল কামনা করছি। 

শফিউর রহমান দুলু বলেন, তোমরা আগামী দিনে সুশিক্ষিত হয়ে পরিবারের মুখ উজ্জল করবে। ভালো করে লেখা পড়া করবে, ভালো ছাত্র হবে। ভালো ছাত্র হলে উচ্চশিক্ষা গ্রহণে সুবিধা হবে। ভালো চাকরি পাবে। পরিবার গর্বিত হবে, সুখি হবে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুরাইয়া আক্তার  বলেন, বর্তমান শিক্ষাক্রম ও পাঠ্যসুচীতে পরির্বতন আনা হয়েছে । ক্লাসরুমে তোমাদের আরো মনোযোগী হতে হবে ।

সভাপতির বক্তব্যে লতিফুল বারী হামিম বলেন কবি কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় ও বিদ্রোহী কবি। তার ছড়া, কবিতা ও সাহিত্য বাঙালী জাতির মনন গঠনে বিশেষ ভূমিকা রেখেছে। তার বিদ্রোহী কবিতা আমাদের মুক্তিসংগ্রামে অনুপ্রেরণা জুগিয়েছে। সকলকে আরো আরো বেশী করে নজরুল সাহিত্য পাঠ করার জন্য আহবান জানাচ্ছি । অত্র এলাকায় বিদ্রোহী কবির নামে স্কুল প্রতিষ্ঠা হওয়ায় আমরা গর্বিত। অনুষ্ঠানে আগত সকলের সু-স্বাস্থ্য, সাফল্য ও কল্যান কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image