• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ওআইসির ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হলো বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০২ পিএম
ওআইসির ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত বাংলাদেশ
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

নিউজ ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সহ-সভাপতি (ভাইস প্রেসিডেন্ট) নির্বাচিত হয়েছে বাংলাদেশ। শুক্রবার (১৭ মার্চ) এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ।

৫৭ সদস্য দেশের সংস্থাটির পররাষ্ট্রমন্ত্রীদের ৪৯তম সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আব্দুল মোমেন। বৃহস্পতিবার ও শুক্রবার (১৭ মার্চ) আফ্রিকার দেশ মৌরতানিয়ার নুওয়াকশুতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এ কে আব্দুল মোমেন বলেন, ওআইসির মানবাধিকার পরিষদেরও সদস্য হয়েছে বাংলাদেশ। এছাড়াও এশিয়ার মধ্যে তুরস্ক ও ইরান ইসলামিক মানবাধিকার পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে। আর ওআইসির প্রেসিডেন্ট হয়েছে সম্মেলনের আয়োজক মৌরতানিয়া। বাংলাদেশ ছাড়াও ফিলিস্তিনি ও নাইজেরিয়াও সংস্থাটির সহসভাপতি নির্বাচিত হয়েছে।

এবারের পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের প্রতিপাদ্য ছিল, ‘সংহতি: নিরাপত্তা ও স্থিতিশীলতার চাবিকাঠি’। এতে রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও নিরাপত্তার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

সম্মেলনে দেয়া ভাষণে করোনা মহামারির সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতির এগিয়ে যাওয়ার কথা বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। এছাড়াও বিশ্বের বিভিন্ন স্থানে ইসলামবিদ্বেষ বৃদ্ধির পাশাপাশি সন্ত্রাসবাদের উত্থান ও সহনশীলতা কমে যাওয়া নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন।

রোহিঙ্গা সংকটের সমাধানে ওআইসির সদস্য দেশগুলোর সক্রিয়া ভূমিকা প্রত্যাশা করেন আব্দুল মোমেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image