• ঢাকা
  • সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বিএনপির পাঁচ নেতার নৈশভোজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪৩ পিএম
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির পাঁচ নেতার নৈশভোজ

নিউজ ডেস্ক:  ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মার আমন্ত্রণে তাঁর বাসভবনে নৈশভোজে অংশ নিয়েছেন বিএনপির পাঁচ শীর্ষ নেতা।  বৃহস্পতিবার এ নৈশভোজে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

বৈঠকে উপস্থিত এক নেতা জানান, নৈশভোজটি ভারতের সঙ্গে বিএনপির সম্পর্কোন্নয়নের সূচনা। এ সময় এক বৈঠকে হাইকমিশনার সাফ জানান এদেশে সবার সঙ্গে তাঁরা ভালো সম্পর্ক রাখতে আগ্রহী। প্রায় দুই ঘণ্টার বৈঠকে বিএনপির চলমান আন্দোলন, নির্বাচনে অংশগ্রহণ ও জামায়াতের সঙ্গে সম্পর্কের বিষয়ে জানতে চান প্রণয় ভার্মা।

জবাবে বিএনপি নেতারা বলেন, বিশ্বের বৃহৎ গণতান্ত্রিক ও প্রতিবেশী রাষ্ট্র হিসেবে বাংলাদেশের সত্যিকার গণতন্ত্র, ভোটাধিকার ও মানবাধিকার রক্ষায় ভারতের ভূমিকা রাখা উচিত। নির্দলীয় তত্ত্বাবধায়ক ছাড়া বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবে না বলে মতামত দেন তাঁরা। উদাহরণ হিসেবে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভোট কারচুপি, নগ্নভাবে প্রশাসনকে ব্যবহার করে আগের রাতে ভোটসহ বিভিন্ন অনিয়ম তুলে ধরেন বিএনপি নেতারা।

বৈঠকে জামায়াত প্রশ্নে বিএনপি নেতারা হাইকমিশনারকে জানান দলটির সঙ্গে তাঁদের আর জোট নেই। এখন সমমনা অন্যান্য দল ও সংগঠন নিয়ে আন্দোলন করছে বিএনপি।

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image