• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতীয় হাইকমিশনারকে স্কটল্যান্ডে গুরুদুয়ারায় প্রবেশে বাধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:১৯ পিএম
গুরুদুয়ারায় প্রবেশে বাধা
বিক্রম দোরাইস্বামী

নিউজ ডেস্ক:  যুক্তরাজ্যে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীকে স্কটল্যান্ডে গুরুদুয়ারায় প্রবেশে শুক্রবার বাধা দিয়েছে খালিস্তান সমর্থকরা। এ ঘটনায় যুক্তরাজ্যের কাছে উদ্বেগ প্রকাশ করেছে ভারত। খবর এনডিটিভির।

সরকারি সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তর এবং পুলিশের কাছে এ বিষয়টি উত্থাপন করেছে ভারত।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ‘দোরাইস্বামীকে শুক্রবার গ্লাসগোতে একটি গুরুদুয়ারায় প্রবেশ করার সময় কয়েকজন উগ্রবাদী বাধা দিয়েছিল। এরপর ভারতীয় হাইকমিশনার কোনো বিতর্কে না গিয়ে চলে আসার সিদ্ধান্ত নিয়েছে।’

‘শিখ ইয়ুথ ইউকে’-এর ইনস্টাগ্রাম চ্যানেলে পোস্ট করা ভিডিও অনুসারে, নিজেকে একজন খালিস্তানপন্থী কর্মী দাবি করা এক ব্যক্তি তাকে অ্যালবার্ট ড্রাইভে অবস্থিত গ্লাসগো গুরুদুয়ারায় প্রবেশ করার সময় দোরাইস্বামীকে বাধা দিতে দেখা গেছে।

ওই ভিডিওতে একজন প্রতিবাদকারীকে বলতে শোনা গেছে, ‘তারা কানাডা এবং অন্যান্য জায়গায় শিখদের আঘাত করছে, প্রতিটি শিখের উচিত যে কোনও ভারতীয় রাষ্ট্রদূতের বিরুদ্ধে প্রতিবাদ করা যেমন আমরা গ্লাসগোতে করেছি।’

এমনকি যেকোনও ভারতীয় রাষ্ট্রদূত বা কোনও ভারতীয় সরকারি কর্মকর্তা গুরুদুয়ারা পরিদর্শন করতে আসলে তাদের সঙ্গেও একই আচরণ করার হুমকি দেওয়া হয়েছে ভিডিওতে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর খালিস্তানি সন্ত্রাসী হরদীপ সিং নিজ্জার হত্যায় ভারতের জড়িত থাকার অভিযোগের পর ভারত-কানাডা সম্পর্কের ক্রমবর্ধমান চাপের মধ্যে যুক্তরাজ্যের ঘটনাটি ঘটেছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image