• ঢাকা
  • মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৪৫টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করলেন হুইপ স্বপন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৮ পিএম
৪৫টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করলেন
জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন

কালাই উপজেলা প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার আগে জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন তাঁর নির্বাচনী এলাকা কালাই-ক্ষেতলাল-আক্কেলপুর উপজেলায় একযোগে ৪৫টি উন্নয়ন প্রকল্পের কাজের ফলক উম্মোচন করেছেন। বুধবার (১৫ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় কালাই উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব উন্নয়ন প্রকল্পের কাজের ফলক উম্মোচন করেন। সন্ধ্যায় সাতটায় সিইসি'র জাতির উদ্দেশ্যে ভাষণে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার কথা রয়েছে।

দলটির নেতা-কর্মীরা বলছেন, তফসিল ঘোষনার পর সংসদ সদস্য ও হুইপ হিসেবে আবু সাঈদ আল মাহমুদের আর উন্নয়ন মূলক প্রকল্পের উদ্বোধনের সুযোগ নেই। সেই হিসেবে আজ সরকারের শেষ দিন। এ কারণে তফসিল ঘোষনার আগে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন একসঙ্গে তাঁর নির্বাচনী এলাকার উন্নয়নমূলক প্রকল্পের কাজের ফলক উম্মোচন করলেন।

দলীয় নেতা-কর্মীরা জানান, আজ বিকেল সাড়ে পাঁচটায় কালাই উপজেলা পরিষদ মিলনায়তনে আক্কেলপুর-কালাই-ক্ষেতলাল এই তিনটি উপজেলার ৪৫টি উন্নয়নমুলক প্রকল্প কাজের ফলক উম্মোচন উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। স্থানীয় সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এ সময় কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুরর রহমান, আক্কেলপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, ক্ষেতলাল উপজেলা পরিষদেন চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, আক্কেলপুর পৌরসভার মেয়র শহীদুল আলম চৌধুরী, কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা, কালাইয়ের ইউএনও জান্নাত আরা তিথি, ক্ষেতলালের ইউএনও নুসরাত জাহান বন্যা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেনসহ তিনটি উপজেলা ও পৌরসভার আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন তাঁর ভূলক্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি অনুরোধ করেন। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী দায়িত্ব পালন করার জন্য সরকারি কর্মকর্তাদের অনুরোধ জানান। 
এ সময় হুইপ স্বপন বলেন, যদি কেউ এক-এগারো করার দুঃস্বপ্ন দেখেন বা অবৈধ পন্থায় ক্ষমতা দখলের চেষ্টা করেন তাহলে  সংবিধানের ৭ অনুচ্ছেদ অনুযায়ী দেশের প্রচলিত আইনে দন্ডিত হবেন। মতবিনিময় সভা শেষে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন মিলনায়তনের পাশে ব্যানারে থাকা ৪৫টি উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন। 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় তিনটি উপজেলায় ৪৫টি উন্নমুলক কাজের ফলক উন্মোচন করা হয়। এরমধ্যে ৪২টি গ্রামীণ সড়ক পাকাকরণ ও তিনটি নতুন সেতু নির্মাণ কাজ রয়েছে। ৪৫টি কাজে মোট ব্যয় ধরা হয়েছে ২৭ কোটি টাকা।

এ সময় জয়পুরহাট জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ রেজা বলেন, তফসিল ঘোষনার পর স্থানীয় সংসদ সদস্য হিসেবে আর উন্নয়ন প্রকল্পের উদ্বোধন বা ফলক উম্মোচচন করা সুযোগ নেই। এ কারণে তফসিল ঘোষনার আগে স্থানীয় সংসদ সদস্য ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন তাঁর নির্বাচনী এলাকার তিনটি উপজেলার ৪৫টি উন্নয়ন প্রকল্পের কাজের একসঙ্গে ফলক উন্মোচন করেছেন।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image