• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অসুস্থ হয়ে আবারও হাসপাতালে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩১ এএম
অসুস্থ হয়ে আবারও হাসপাতালে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী
যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন

আন্তর্জাতিক ডেস্ক : আবারও যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। স্থানীয় সময় রোববার (১১ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে দেশটির প্রতিরক্ষা দফতর পেন্টাগন।

বিবিসি জানায়, সম্ভাব্য মূত্রাশয়সংক্রান্ত সমস্যার উপসর্গ দেখা দেয়ায় এবার অস্টিনকে হাসপাতালে নেয়া হয়েছে। 

অস্টিনকে সপ্তাহ কয়েক আগেই হাসপাতালে থাকতে হয়েছিল। তবে তখন তিনি তার হাসপাতালে থাকার বিষয়টি বিতর্কিতভাবে গোপন রেখেছিলেন।

রোববার পেন্টাগনের এক বিবৃতিতে বলা হয়, মন্ত্রীর হাসপাতালে ভর্তি হওয়ার ব্যাপারে হোয়াইট হাউসকে অবহিত করা হয়েছে। হাসপাতালে ভর্তি হওয়ায় অস্টিন অফিসের দায়িত্ব ও কর্তব্য উপপ্রতিরক্ষামন্ত্রী ক্যাথলিন হিকসের কাছে হস্তান্তর করেছেন।
 
আরও বলা হয়, ৭০ বছর বয়সী অস্টিনকে মূত্রাশয়ের সমস্যার উপস্বর্গ নিয়ে ওয়াল্টার রিড মিলিটারি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।
 
অস্টিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে কি না কিংবা ভর্তি করা হলে তিনি কত দিন সেখানে থাকবেন, তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট করা হয়নি।
 
যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীতে প্রেসিডেন্টের পরই প্রতিরক্ষামন্ত্রীর অবস্থান। এই পদটিকে মন্ত্রিসভার সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়।

গত বছরের ডিসেম্বরে ‘গোপনে’ ক্যান্সারের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন লয়েড অস্টিন। কিন্তু বিষয়টি গোপন রাখায় এ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এর জেরে গত সপ্তাহে তিনি ক্ষমা চান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image