• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৫২’র ভাষা আন্দোলনের বীর শহীদদের স্বপ্ন ভূলুন্ঠিত: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:১৯ পিএম
আন্দোলনের বীর শহীদদের স্বপ্ন প্রতিনিয়ত ভূলুন্ঠিত
gonoforum logo

নিউজ ডেস্ক:  গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন গণফোরাম নির্বাহী সভাপতি এডভোকেট এ.কে.এম জগলুল হায়দার আফ্রিক, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সুব্রত চৌধুরী বলেন বাংলাদেশের জনগণের জীবনমান বিপর্যস্ত করে ৫২’র ভাষা আন্দোলনের বীর শহীদদের স্বপ্ন প্রতিনিয়ত ভূলুন্ঠিত করছে ক্ষমতাসীন অবৈধ আওয়ামী লীগ সরকার। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি জনভোগান্তির চরম সীমা অতিক্রম করেছে। ঐ সময়ে পাকিস্তানীরা মুখের ভাষা কেড়ে নিতে চেয়েছিলো, আজ কর্তৃত্ববাদী সরকার জনগণের মুখের খাবার কেড়ে নিতে চায়। মুক্তিযুদ্ধের চেতনার পাশাপাশি ভাষা আন্দোলনের স্বাধীকার ও গণতান্ত্রিক মুল্যবোধকে শেষ করে দিয়ে ১৭ কোটি জনগণের জীবন বিষিয়ে তুলেছে। আর সময় নেই এখনই লড়াই করতে হবে ভাষা আন্দোলনের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে এই জালিম লুটেরাদের বিরুদ্ধে নইলে এরা দেশ বিক্রি করে দিবে।

আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি মোহসীন রশিদ, সভাপতি পরিষদ সদস্য গেরিলা বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ঢাকা মহানগর দক্ষিন এর আহবায়ক হাবিবুর রহমান বুলু, কেন্দ্রীয় কমিটির সদস্য রবিউল ইসলাম রবি, আমিনুল ইসলাম, কামাল উদ্দিন সুমন, মাহফুজুর রহমান মাসুম, এশেক আলী আশিক, ইসমাইল সম্রাট ও আনোয়ার ইব্রাহীম প্রমুখ। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

আলোচনা সভা সঞ্চালনা করেন গণফোরাম ছাত্র সম্পাদক মোঃ সানজিদ রহমান শুভ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image