• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল: সালমান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:২৭ পিএম
জয় বাংলা স্লোগানের জাতীয় স্লোগানে পরিণত হওয়া
জাতীয় স্লোগানে পরিণত হওয়া

নিউজ ডেস্ক:   বর্ণাঢ্য আয়োজনে দোহার ও নবাবগঞ্জে টানা দু’দিন অনুষ্ঠিত হল জয় বাংলা উৎসব। স্বাধীনতার মাসে জয় বাংলা স্লোগানের রাষ্ট্রীয় স্বীকৃতি উদযাপনে রাজধানী থেকে শুরু হওয়া এ উৎসব ঢাকা জেলার দুই উপজেলা দোহার ও নবাবগঞ্জে বিস্তৃত হল। ২২-২৩ মার্চের এ উৎসবে সংবর্ধিত হলেন জয় বাংলা স্লোগানের জাতীয় স্লোগানে পরিণত হওয়ার পেছনের অন্যতম কারিগর প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি।

২৩ মার্চ নবাবগঞ্জে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সালমান এফ রহমান।  উৎসবে আরও উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী মাহমুদ সেলিমও স্থানীয় গণমাণ্য ব্যক্তিবৃন্দ। লাখো মানুষের উপস্থিতিতে জয় বাংলা স্লোগানে মুখরিত হয়ে শুরু হয় উৎসব।

স্বাগত ভাষণে নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু বলেন, “জয় বাংলা আজ শুধু আওয়ামী লীগের নয়, সকল দলের সকল বর্ণের মানুষের স্লোগান। সরকারি কর্মকর্তারাও এই স্লোগান দিতে কুণ্ঠাবোধ করেন না। আমাদের নেতা সালমান এফ রহমান এ স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে প্রতিষ্ঠা করতে ভূমিকা রেখেছেন। তিনি আমাদের এলাকার উন্নয়নে জনগণের প্রত্যাশা পূরণে প্রতিনিয়ত কাজ করে চলেছেন। তার প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

উৎসবে সালমান এফ রহমানের সংসদীয় আসন দোহার নবাবগঞ্জের উন্নয়নমূলক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান বলেন, “বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আমাদের মাথা পিছু আয় সাউথ এশিয়াতে সর্বোচ্চ। ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর দীর্ঘদিন পর আওয়ামীলীগ আবারও ক্ষমতায় এসেছে বলেই এটা সম্ভব হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে বলেই এটা সম্ভব হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই যে স্লোগানের উপর ভিত্তি করে বাংলাদেশ স্বাধীন হয়েছিল সেই স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে স্বীকৃতি দিয়েছেন। তিনি বলেছেন, যারা জয় বাংলায় বিশ্বাস করেন না তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করেন না। আমি আশা করবো, নবাবগঞ্জবাসী প্রত্যেকেই জয় বাংলায় বিশ্বাস করেন।”

সালমান এফ রহমানের বক্তব্যের পর তাকে ফুলের শুভেচ্ছা ও নানা স্মারক উপহারে সংবর্ধিত করেন স্থানীয় নেতাকর্মী ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা।

সংবর্ধনা অনুষ্ঠানকে বর্ণিল করতে নানা আয়োজনের পাশাপাশি এতে নৃত্য পরিবেশন করেন পূর্ণিমা, ফেরদৌস, মীম, তমা মির্জা। সংগীত পরিবেশন করেন তাপস এন্ড ফ্রেন্ডস, ফোকসম্রাজ্ঞী মমতাজ এবং নগর বাউল-জেমস ও খ্যাতনামা শিল্পীবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image