• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রার্থী  মিশনের বিজয় লাভ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১৬ পিএম
সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রার্থীর বিজয় লাভ
মাঈন উদ্দিন মিশন

ইকবাল ইবনে মালেক, সন্দ্বীপ প্রতিনিধি: সন্দ্বীপে বরণ্য রাজনীতিবীদ প্রয়াত সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ শূণ্য পদে উপজেলা পরিষদ উপ-নির্বাচন অনুষ্ঠীত হয়, এতে সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকা প্রতীকে ২৭ হাজার ৬১২ ভোট পেয়ে বিজয়ী লাভ করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাঈন উদ্দিন মিশন।

নির্বাচনে ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। নির্বাচনে বিজয়ী মাঠে মিশনের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সন্দ্বীপ পৌরসভার প্রশাসক বীর মুক্তিযোদ্ধা রফিকুল আনারস মার্কার প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৫১৩ ভোট।

এছাড়াও অনান্য প্রার্থীদের মধ্যে জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাহমুদ মশাল প্রতীকে পেয়েছেন ৭৩ ভোট ও উপজেলা আওয়ামী লীগ নেতা মশিউর রহমান বেলাল দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ৮৬ ভোট।
তারমধ্যে ৪০৯টি ভোট বাতিল করা হয়েছে। এবং নির্বাচনে সর্বোমোট ভোট পড়েছে ৪৪ হাজার ৬৯৩টি।

সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোটারগণ নির্বিঘ্নে ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন।

এই সময় নির্বাচনকালী চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হয়েছে। নির্বাচনে নৌকার প্রার্থী মাঈন উদ্দিন মিশন বিজয়ী হয়েছেন।

এছাড়া সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা জানান, “অবাধ, সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন ভোট কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় ১৫ জনকে আটক করা হয়েছিল। তাদের যাচাই-বাছাই করে রাতে ছেড়ে দেওয়া হবে।”

১৫টি ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে সন্দ্বীপ উপজেলা পরিষদ গঠিত। উপজেলার মোট ৮৬টি কেন্দ্রের ৫৭২টি বুথে ১ লাখ ২১ হাজার ৭৩৫ জন পুরুষ এবং ১ লাখ ১৭ হাজার ৮৭৫ জন নারীসহ মোট ২ লাখ ৩৯ হাজার ৬১০ জন  ভোটার রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image