• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বরিশালে নকলের  দায়ে ৪১ শিক্ষার্থীর সাজা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩১ পিএম
বরিশালে নকলের  দায়ে ৪১ শিক্ষার্থীর সাজা 
বরিশাল  শিক্ষা  বোর্ড

বরিশাল  প্রতিনিধি : বরিশালে ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় নকল করার অপরাধে  ৪১ জন পরীক্ষার্থীকে বিভিন্ন  মেয়াদে সাজা দিয়েছে বোর্ড  কর্তৃপক্ষ। বরিশাল  শিক্ষা  বোর্ডের পরীক্ষা  নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন এ তথ্য  জানান। 

বোর্ডের  শৃঙ্খলা  কমিটির  ৪০ তম সভায় শিক্ষার্থীর অপরাধ ধরন অনুযায়ী  ক,খ ও গ এই তিন ধরনের  ক্যাটাগরীতে ভাগ করে সাজা দেয় শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। 

 মোট ৪১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৩ জনকে " ক"  শ্রেনীতে, ৭ জনকে " খ "শ্রেনীতে, এবং  ১ জনকে " গ " শ্রেনীতে ভাগ করে  সাজা দেয়  শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। 

এর মধ্যে ক শ্রেনীর দোষী ৩৩ জন পরীক্ষার্থীর ২০২৩ সালের পরীক্ষা  বাতিল  করা হয়। রেজিষ্ট্রেশন  থাকলে ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।

অপরদিকে  খ শ্রেনী ভুক্ত  ৭ জন ছাত্রের ও ২০২৩ সালের পরীক্ষা বাতিল করেছে কর্তৃপক্ষ। কিন্তুু তারা ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে না। রেজিষ্ট্রেশনের মেয়াদ  থাকলে ২০২৫ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে। 

অন্যদিকে,  গ শ্রেনী ভুক্ত  ১ জন ছাত্রেরও ২০২৩ সালের পরীক্ষা বাতিল করেছে  কর্তৃপক্ষ।এবং  ২০২৪ ও২০২৫ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে না ঐ পরীক্ষার্থী। রেজিষ্ট্রেশনের মেয়াদ  থাকলে ২০২৬ সালের পরীক্ষায়অংশ  নিতে পারবে। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image