• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সৌদিতে রমজান মাসে কর্মঘণ্টা কমানোর ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৩ পিএম
সৌদিতে
রমজান মাসে কর্মঘণ্টা কমানোর ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক : রমজান মাস উপলক্ষে মুসল্লিদের রোজা রাখার সুবিধার্থে ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি সরকারি, আধাসরকারি ও বেসরকারি সব অফিসের কর্মঘণ্টা কমানোর ঘোষণা দিয়েছে সৌদি আরব সরকার।

মঙ্গলবার (৭ মার্চ) দুবাইভিত্তিক সংবাদমাধ্যম আল আরবিয়ার এক প্রতিবেদনে বলা হয়, রমজানে ব্যাংক ও অন্য আর্থিক প্রতিষ্ঠানে কর্মঘণ্টা কমানোর ঘোষণা দিয়েছে দেশটির কেন্দ্রীয় ব্যাংক সামা। 

এছাড়া গত বছর সৌদির মানবসম্পদ মন্ত্রণালয় রমজানে সরকারি, আধাসরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মঘণ্টা কমানোর যে নির্দেশনা দিয়েছিল, এ বছরও তা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে এক লিখিত ঘোষণায়।  

চলতি বছর পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আজহার জন্য আট দিন করে ছুটি ঘোষণা করা হয়েছে।  

আল আরাবিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, আরবি চান্দ্র মাসের হিসাব অনুযায়ী চলতি বছরের ২২ বা ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে রোজা। ইসলামিক ক্যালেন্ডারের ওপর ভিত্তি করে প্রতি বছর রমজানের তারিখ পরিবর্তন হয়, যা ৩৫৪ বা ৩৫৫ দিনের মোট ১২টি চান্দ্র মাস নিয়ে গঠিত।

সৌদির কেন্দ্রীয় ব্যাংকের ঘোষণা অনুযায়ী, রোজার মাসে ১ ঘণ্টা কমানো হয়েছে ব্যাংককর্মীদের কর্মঘণ্টা। মাসটিতে তাদের অফিস করতে হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।  

গত বছর রমজান মাসে সৌদি আরবের মানবসম্পদ মন্ত্রণালয় সব সরকারি, আধাসরকারি ও বেসরকারি অফিসের কর্মঘণ্টা সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত নির্দিষ্ট করে দিয়েছিল। চলতি বছরও সেই নির্দেশনা বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image