• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লেবাননের তিন শহরে ভয়াবহ বিমান হামলা ইসরায়েলের 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৭ পিএম
লেবাননের তিন শহরে
ভয়াবহ বিমান হামলা ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের তিন গ্রামের ওপর ভয়াবহ বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বিমান বহর। গতকাল সকাল থেকে এই হামলা চালানো হয়। এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি এবং হতাহতের ঘটনা ঘটেছে, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। 

সংবাদ মাধ্যম টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, লেবাননের দক্ষিণাঞ্চলে এ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ইয়ারুন, রমিশ ও আতিয়া আল-শাবে এ হামলা চালানো হয়েছে। রোববার সকালে ইসরায়েল এ হামলা চালিয়েছে। এর আগে শনিবার লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ইসরায়েলের ১০টি স্থাপনায় হামলা চালায়।

এর আগে শনিবার (৯ ডিসেম্বর) লেবানন সীমান্ত থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সেনাঘাঁটি গ্যালিলিতে ড্রোন হামলা চালায় লেবাননের ইরান-সমর্থিত শক্তিশালী সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ। তাতে ৬ জন ইসরায়েলি সেনা আহত হয়েছেন, তবে কারও আঘাত গুরুতর নয় বলে জানায় ইসরায়েল। ওই হামলার জবাব দিতেই লেবাননে অভিযান শুরু করেছে ইসরায়েলি বিমান বাহিনী।

ইসরায়েলের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছে ইয়েমেন। দেশটির বিদ্রোহী গোষ্ঠী হুথিরা জানিয়েছে, এখন থেকে আরব ও লোহিত সাগরে ইসরায়েলগামী যে কোনো জাহাজ ইয়েমেনের তাদের হামলার বৈধ লক্ষ্যবস্তু বলে গণ্য হবে, এ ক্ষেত্রে জাহাজটি কোন দেশের মালিকানাধীন তা বিবেচনা করা হবে না। 

এর আগে শুধু ইসরায়েলি মালিকানাধীন জাহাজকে লক্ষ্যবস্তু হিসেবে ঘোষণা করেছিল ইয়েমেন। স্থানীয় সময় শনিবার এক বিবৃতিতে এমনটা জানান হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image