• ঢাকা
  • শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদপুরের শাহরাস্তিতে হাসপাতাল সিলগালা ও জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৫৬ এএম
চাঁদপুরের শাহরাস্তিতে
হাসপাতাল সিলগালা ও জরিমানা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার মেহের কালিবাড়ী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশ ও নিবন্ধনকৃত লাইসেন্স নবায়ন না থাকায় মা ও শিশু স্বাস্থ্য সেবা কেন্দ্র (প্রাইভেট) হাসপাতাল নামে প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা এবং সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুরের শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী।

চাঁদপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, উপজেলার সর্বত্র নিয়মিত অভিযান চলবে এবং ত্রুটিযুক্ত, অনিয়ম ও অনুমোদনহীন সকল প্রকার ল্যাব, ক্লিনিক, বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

চাদঁপুর জেলার শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাসির উদ্দীন জানান, মানহীন স্বাস্থ্যসেবা, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে প্যাথলজি পরিচালনা, নোংরা ও অপরিচ্ছন্ন অপারেশন রুম, ডিউটি ডাক্তার ও ডিপ্লোমা নার্সের অনুপস্থিতি, স্বাস্থ্য অধিদপ্তরের নিবন্ধনকৃত লাইসেন্সের নবায়ন না থাকায় মা ও শিশু স্বাস্থ্যসেবা কেন্দ্র (প্রাইভেট) হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লাখ টাকা জরিমানা ও সিলগালা করে বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

তবে এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. মিলন জানান, ২০২৩ সাল পর্যন্ত তাদের হাসপাতালের নিবন্ধনের মেয়াদ ছিল। নতুন করে এখনো নবায়নের জন্য আবেদন করা হয়নি।

চাঁদপুর জেলার সিভিল সার্জন মো. সাহাদৎ হোসেন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া নতুন নির্দেশনার আলোকে অভিযান শুরু হয়। এরই পরিপ্রেক্ষিতে চাঁদপুর জেলার শাহরাস্তি মা ও শিশু হাসপাতাল সিলগালা ও জরিমানা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

এ সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মহসিন ভূঁইয়া, নুরুল আনোয়ারসহ পুলিশ সদস্যরা। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image