• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্য স্মার্ট বাংলাদেশের : জাহিদ ফারুক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:০০ পিএম
লক্ষ্য স্মার্ট বাংলাদেশের
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

নিউজ ডেস্ক : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন। তাঁর স্বপ্ন ছিল একটি সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশের বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর স্বপ্ন একটি সমৃদ্ধ উন্নত স্মার্ট বাংলাদেশ। আমরা সকলে মিলে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করব। আমাদের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ।

১৪ জানুয়ারি মন্ত্রণালয়ের সভাকক্ষে দ্বিতীয় মেয়াদে পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসেবে প্রথম কর্মদিবসে মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ বলেন, বিগত পাঁচ বছরের আপনাদের নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কর্মতৎপরতা মন্ত্রণালয়কে একটি সম্মানজনক অবস্থানে নিয়ে নিয়ে গিয়েছে। পূর্বের ধারাবাহিকতা বজায় রেখে মন্ত্রণালয়ের ভাবমূর্তি সর্বোচ্চ পর্যায় নিয়ে যেতে হবে। তিনি বলেন, নির্ধারিত বাজেট বরাদ্দের মধ্যে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। কাজ ধীরগতিতে করা যাবে না, যথাযথ গতি ও প্রক্রিয়ার কাজ সম্পাদন করতে হবে। প্রকল্পের কাজ ঠিকাদারদের দেওয়ার সময় তাদের আর্থিক সক্ষমতা নিশ্চিত করতে হবে। বছরের শুরুতে যার যার এলাকার প্রকল্প পরিদর্শন করে প্রতিবেদন প্রেরণ নিশ্চিত করার জন্য নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধান প্রকৌশলীগণকে আরো আন্তরিক হতে হবে। প্রত্যেকে যার যার অধীনস্থদের কাজ তদারকি করবেন। শুধুমাত্র প্রয়োজনীয় প্রকল্প পরিকল্পনা কমিশনে প্রেরণ করতে হবে। এবছর এপিএ-তে পানি সম্পদ মন্ত্রণালয় ৪ নম্বরে রয়েছে। আগামীতে আমাদের লক্ষ্য হতে হবে এক অথবা দুই নাম্বার স্থান অর্জনের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image