• ঢাকা
  • সোমবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সেন্টমার্টিনে নির্বাচনী কর্মকর্তাদের লক্ষ্য করে মিয়ানমারের গুলিবর্ষণ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
নির্বাচনী কর্মকর্তাদের লক্ষ্য করে
মিয়ানমারের গুলিবর্ষণ 

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: তৃতীয় ধাপে অনুষ্ঠিত টেকনাফ উপজেলা সেন্টমার্টিনের জিনজিরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোট গ্রহণ শেষে ফেরার পথে বাংলাদেশী নির্বাচনী কর্মকর্তাদের লক্ষ্য করে মিয়ানমারের আরকান আর্মীরা গুলিবর্ষণ চালায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। 

বুধবার (৫ জুন) সন্ধ্যায় সেন্টমার্টিন থেকে কোস্টবগার্ডের স্পীড বোটে ফেরার পথে টেকনাফের নাফনদী মোহনায় পৌছলে নির্বাচনী কর্মকর্তাদের উপর মিয়ানমার সীমান্ত থেকে গুলি বর্ষণ করে। এতে তারা (আরকান আর্মিরা) অন্তত ২০-২৫ রাউন্ড গুলি চালায়। 

এসব তথ্য নিশ্চিত করে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেহেদী হাসান বলেন,'  উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী মেহেদী হাসান জানান, 'সুষ্ঠু সুন্দর উৎসবমুখর পরিবেশে নির্বাচন শেষ করে টেকনাফ ফেরার পথে  মিয়ানমার অভ্যন্তর থেকে গুলি বর্ষণ ছোড়ে। এতে বোটে থাকা নির্বাচনী কর্মকর্তাদের নিচে লুটিয়ে পরে। এসময় সহকারী কমিশনার ভূমি, প্রিসাইডিং কর্মকর্তা, পুলিং অফিসারসহ দায়িত্বপ্রাপ্ত পুলিশের একটি টিমও ছিলো। তবে সকলেই নিরাপদে সুস্থ ভাবে টেকনাফ পৌঁছেছেন বলে জানান মেহেদী হাসান।

কোস্ট গার্ডের স্পীড বোটে থাকা টেকনাফ নির্বাচন অফিসের ইভিএমের কারিগরি দায়িত্বে থাকা মো.নাজিম উদ্দিন বলেন, আজকে মরতে মরতে প্রাণে ফিরেছি। সেন্টমার্টিন থেকে নির্বাচন শেষে টেকানাফে ফেরার পথে না শাহপরীর দ্বীপের কাছকাছি নাফনদী মোহনায় পৌছলে মিয়ানমার সীমান্ত থেকে ব্যাপ গুলি বর্ষণ করে। এতে আমরা সবাই ভয়ে নিচের দিকে বসে পরি। পরে কোস্ট গার্ডের স্পীড বোট দ্রুত গতিতে চালিয়ে সেখানে রক্ষা পায়।  সেখানে আমাদের অনেক সিনিয়র কর্মকর্তারা ছিল।' 

সেন্টমার্টিনের স্থানীয় বাসিন্দা নূর মোহাম্মদ শওকত মুঠোফোনে জানান, ' আজ  সেন্টমার্টিনগামী কয়েকটি ট্রলারকেও লক্ষ করে মিয়ানমারের ওপার থেকে গুলি ছুঁড়া হয়েছে, যেখানে বেশ কয়েকজন যাত্রীও ছিল'। তবে কেউ হতাহতের খবর পাওয়া যায়নি। 

মিয়ানমার সীমন্ত থেকে গুলি বর্ষণের বিষয়টি স্বীকার 
বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ বলেন, ' সেন্টমার্টিনে নির্বাচন শেষে ফেরারপথে নির্বাচনী কর্মকর্তাদের বহনকারী কোস্ট গার্ডের স্পীড বোটের উপর লক্ষ্য করে মিয়ানমারের গুলিবর্ষণ ছুঁড়েছে। তবে কারা গুলি বর্ষণ করেছে, সেটি জানার চেষ্টা চলছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image