• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্মার্ট নাগরিক হতে হলে খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫৬ পিএম
স্মার্ট নাগরিক হতে হলে খেলাধুলার বিকল্প নেই
সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলায় চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি মন্তব্য করে বললেন "স্মার্ট বাংলাদেশের স্মাট নাগরিক হতে হলে খেলাধুলার কোনো বিকল্প নেই"।

গতকাল শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর জেলায় স্টেডিয়ামে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেন, স্মার্ট বাংলাদেশের ৪টি স্তম্ভের মূল হচ্ছে স্মার্ট নাগরিক। আর সেই স্মার্ট নাগরিককে শরীর ও মনের দিক থেকে সুস্থ হতে হবে। এজন্য খেলাধুলার কোনো বিকল্প নেই। কারণ খেলাধুলা শরীর ও মনকে সুস্থ রাখতে পারে।

ডা. দীপু মনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই একজন খেলোয়াড় ছিলেন। তার বঙ্গবন্ধুর পুরো পরিবার ক্রীড়াপ্রেমী। তার ছেলে শেখ কামাল বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ের সবচেয়ে উল্লেখযোগ্য ক্রীড়া সংগঠক।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই সরকার গত ১৫ বছরে খেলাধুলার সবক্ষেত্রে উন্নয়ন করেছেন।

আগামীতে তার নেতৃত্বে বাংলাদেশ খেলাধুলায় আরও ভালো করবে। এটিই সবার প্রত্যাশা।

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি আরও বলেন, নিয়মিত খেলাধুলা করতে হবে। নিয়মিত খেলাধুলা না করলে খেলোয়াড়দের প্রশিক্ষণও নিয়মিত হয় না। খেলার প্রতি তাদের উৎসাহ-উদ্দীপনা থাকে না এবং চর্চা হয় না। চাঁদপুর জেলায় বছরজুড়ে যেন খেলাধুলা অব্যাহত থাকে, সে ব্যবস্থা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর পৌর মেয়র মো. জিল্লুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি জাহিদুল ইসলাম রোমান, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image