• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চালের পর এবার অস্থির আটা ময়দার বাজার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:১২ এএম
chal
একটি মুদি দোকানের, ফাইল ছবি

নিউজ ডেস্ক: চালের পর এবার অস্থির আটা ময়দার বাজার। চট্টগ্রামের খাতুনগঞ্জে পাইকারিতে কেজি প্রতি ২ থেকে ৭ টাকা পর্যন্ত বেড়েছে আটা ও ময়দার দাম। যার প্রভাব পড়েছে খুচরা বাজারেও।

মিল মালিকরা বলছে, জ্বালানি তেল, ইউক্রেন যুদ্ধ, আন্তর্জাতিক বাজার আর ডলার সংকটে এই পরিস্থিতি তৈরি হয়েছে।  খাতুনগঞ্জে দুই সপ্তাহ আগে, ৫০ কেজির আটার বস্তা বিক্রি হয়েছে ২ হাজার টাকা। চলতি সপ্তাহে দাম বেড়ে বিক্রি হচ্ছে ২ হাজার চারশ টাকা। বস্তা প্রতি ময়দার দাম বেড়েছে দুইশ টাকা। আর বর্তমানে বিক্রি হচ্ছে ২ হাজার নয়শ টাকা।

খুচরা বাজারে আটা বিক্রি হচ্ছে কেজি প্রতি ৫০ থেকে ৫৭ টাকা। ময়দার দামও কেজিতে বেড়েছে ৫ টাকা। নিত্যপণ্যের বাজারে ক্রমাগত উর্ধগতিতে নাভিশ্বাস উঠেছে সাধারণের।

মের্সাস মোহাম্মদী ফ্লাওয়ার মিলের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ ইব্রাহীম সওদাগর জানান, ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর, চাহিদার সাথে সরবরাহের ঘাটতি এখনো কাটেনি। পাইকারি বিক্রেতা আবদুস সালাম জানান, আন্তর্জাতিক বাজারে বাড়তি দামের পাশাপাশি দেশের ডলার মার্কেটের সংকটও আটা-ময়দার বাজার অস্থির করে দিচ্ছে। পাশাপাশি জ্বালানি তেলের দাম বাড়ায় যুক্ত হয়েছে বাড়তি ভাড়া।

এখন পর্যন্ত চলতি অর্থবছরে দেশে প্রায় ৪৮ হাজার টন গম আমদানি হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image