• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাণীশংকৈলে ২টি ইটভাটায় ২ লক্ষ টাকা জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:০৮ পিএম
রাণীশংকৈলে
২টি ইটভাটায় ২ লক্ষ টাকা জরিমানা

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকাসহ নিয়ম বহির্ভূতভাবে ভাটা স্থাপন, পরিবেশ দূষণ ও ইট পোড়ানোর অপরাধে জেএমকে ও ফোরস্টার নামে দুটি ইটভাটায় দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

আদালত পরিচালনা করেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ঠাকুরগাঁও) শামছুজ্জামান আসিফ। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার ভাংবাড়ি মহেশপুর এলাকায় ওই ভাটা দুটিতে অভিযান পরিচালনা করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনে দুই ভাটার দুই মালিককে ১ লক্ষ টাকা করে মোট ২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সেইসাথে জেএমকে ভাটার নামে হাইকোর্টে অভিযোগ থাকার কারণে জরিমানার পাশাপাশি ওই ভাটার একাংশ ভেঙে দেওয়া হয়েছে।সেইসাথে ভাটা দুটির কাগজপত্র ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের অনুমোদন না পাওয়া পর্যন্ত ইট পোড়ানো বন্ধ রাখার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও আর্ম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো.মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, নিয়ম বহির্ভূতভাবে ভাটা চালানোর দায়ে চলমান অভিযানের অংশ হিসাবে এ জরিমানা করা হয়েছে।পর্যায়ক্রমে সমগ্র জেলায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image