• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারীদের আত্ম-কর্মসংস্থানের মাধ্যমেই স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৪ পিএম
স্মার্ট বাংলাদেশ, নারীদের আত্ম-কর্মসংস্থান, জুনাইদ আহমেদ পলক

নিউজ ডেস্ক: স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদের আত্ম-কর্মসংস্থানের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেনডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।নারীরা স্মার্ট বাংলাদেশ জয়ের সারথি। সরকার নারীদের কর্মসংস্থান প্রযুক্তিনির্ভর করে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

শুক্রবার সকালে সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতেহার পাওয়ার প্রকল্প প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়নশীর্ষক একটি প্রকল্পের আওতায় নারীদের ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খুব দ্রুত সময়ের মধ্যে ১৩০ কোটি টাকা ব্যয়ে সাতক্ষীরায় শেখ কামাল আইটি সেন্টার গড়ে তোলা হবে। সেখান থেকে প্রতি বছর দুই হাজার ছেলে-মেয়ে প্রযুক্তির সর্বোত্তম সুবিধা নিয়ে নিজেদের আত্ম-কর্মসংস্থান করতে পারবে। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্রধানমন্ত্রীর নারী-পুরুষ সমতা নারীর ক্ষমতায়ন সুসংহতকরণে গৃহীত বহুমুখী কার্যক্রম বিশ্বব্যাপী প্রশংসিত এবং এক্ষেত্রে বাংলাদেশ আজ উন্নয়নশীল বিশ্বের রোল মডেল।

তিনি বলেন, প্রান্তিক পর্যায়ে সংগ্রামী সম্ভাবনাময় নারীদের সহযোগিতা, দিকনির্দেশনা পৃষ্ঠপোষকতা দেওয়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পটি হয়ে উঠতে পারে একটি অনবদ্য মাইলফলক।অনুষ্ঠানে উক্ত প্রকল্পের সাতক্ষীরায় হার পাওয়ার প্রকল্পের অন্তর্ভুক্ত কলারোয়া, তালা সাতক্ষীরা সদর উপজেলার নারী আইটি সেবাদাতা ক্যাটাগরির মোট ২৪০ জন প্রশিক্ষণার্থীকে ল্যাপটপ দেওয়া হয়।

 

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image