• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরকারি হাসপাতালে ক্যান্টিন ও ‍ওষুধের দোকান বন্ধের নির্দেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:৫১ পিএম
অপসারণের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেয়া হলো
স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ

নিউজ ডেস্ক:  সরকারি হাসপাতালের অভ্যন্তরে অনুমোদন ছাড়া গড়ে ওঠা ক্যান্টিন ও ওষুধের দোকান বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। পাশাপাশি হাসপাতালে ক্যান্টিন ও ‍ওষুধের দোকান পরিচালনার জন্য নতুন করে অনুমোদন না দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেশের সব মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর, জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে অবস্থিত অবৈধ, অনুমোদনবিহীন, ইজারার মেয়াদোত্তীর্ণ ফার্মেসি, ক্যান্টিন বা ক্যাফেটেরিয়ার কার্যক্রম সম্পূর্ণভাবে বন্ধের নির্দেশ দেয়া হচ্ছে। এসব প্রতিষ্ঠানের কাছে যদি সরকারি বকেয়া থাকে, তবে তা আদায় করে অপসারণের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেয়া হলো।’

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ‘হাসপাতালের ভেতরে নতুনভাবে কোনো ফার্মেসি, ক্যান্টিন বা ক্যাফেটেরিয়া স্থাপনের অনুমতি দেয়া যাবে না। এছাড়া এরই মধ্যে স্থাপিত ফার্মেসি-ক্যান্টিনের অনুমোদন নবায়ন না করার বিষয়ে সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image