• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেখ হাসিনা নারীদেরকে ডিজিটাল উদ্যোক্তা হিসেবে কাজের সুযোগ করেছেন -পলক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৯ এএম
শেখ হাসিনা নারীদেরকে ডিজিটাল উদ্যোক্তা হিসেবে কাজের সুযোগ
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক

নাটোর প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ৯ হাজার ডিজিটাল সেন্টারে একজন ছেলের পাশে একজন নারীকে ডিজিটাল উদ্যোক্তা হিসেবে কাজ করার সুযোগ করে দিয়েছেন। চলনবিল ডিজিটাল স্মার্ট সিটি উপহার দিয়েছেন। সেখানে শেখ কামাল ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারে নারী উদ্যোক্তাদের জন্য একটি ফ্লোর দেওয়া হয়েছে।

শনিবার (২রা ডিসেস্বর) দুপুরে সিংড়া উপজেলা-পৌর মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের আয়োজনে বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, আগে আমাদের পরিবারের প্রতিবন্ধী সন্তানরা বোঝা হিসেবে মনে করতেন। কিন্তু প্রধানমন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তিদের সম্মানে সুরক্ষা আইন করেছেন। ফলে তারা মাসে মাসে প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন। আমাদের ছাত্রী বোনদের বিনামূল্যে পড়াশোনার সুযোগ করে দিয়েছেন। পড়াশোনা শেষ করে তাদের চাকরির ব্যবস্থা করে দিয়েছেন সজীব ওয়াজেদ জয় ভাই। তাদের ফ্রিন্যান্সিং প্রশিক্ষিণের ব্যবস্থা করে দিয়েছেন। ফলে আমাদের দেশের মা-বোনেরা দেশের উন্নয়নে, অর্থনীতিকে শক্তিশালীকরণে কাজ করছে। 

পলক আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান যুদ্ধে যারা নির্যাতিত, ধর্ষিত হয়েছিলেন। তাদের তিনি বীরাঙ্গনা উপাধিত ভূষিত করেছিলেন। প্রধানমন্ত্রী নাগরিক সনদপত্রে পিতার নামের পাশাপাশি মায়ের নাম যুক্ত করে নারীদের মর্যাদা সুনিশ্চিত করেছেন। সিংড়ার কোনো নারী বেকার থাকবে না। আমরা প্রত্যককে যার যার দক্ষতা ও যোগ্যতা ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা আমরা করবে। যারা শিক্ষিত তাদের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারে প্রশিক্ষিণ নেবে। যারা স্বল্প শিক্ষিত তাদের টেকনিক্যাল টেনিং সেন্টারে হাতে কলমে প্রশিক্ষণ নিবে। এসব ধরনের ব্যবস্থা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। যদি আপনার পরিবারের, সমাজে, রাষ্ট্রে সম্মান না থাকে, তাহলে আপনার পদ-পদবীর কোনো দাম নেই। যতই টাকা থাকুক, যদি আপনার সমাজে সম্মান না থাকে তাহলে এসব টাকা-পয়সা মূল্য নেই। প্রধানমন্ত্রী নারীদের সম্মান ও মর্যাদা সুনিশ্চিত করেছেন। সারাদেশে ডিজিগটাল সেন্টারে কাজের সুযোগ করে দিয়েছেন।

বিশেষ বর্ধিত সভায় সিংড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামীমা হক রোজী'র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পারভীন আক্তার, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি জয়তুন বেগম, সাধারণ সম্পাদক রাশিদা খাতুন, উপজেলা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি খাদিজা খাতুন, সাধারণ সম্পাদক জ্যোতি সরকার, পৌর যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবানা খাতুন, সাধারণ সম্পাদক শাজরিন আক্তার সাথী প্রমুখ।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image