• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মাদারীপুরে চলছে তিন দিনব্যাপী লিগ্যাল এইড মেলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৫১ পিএম
৫টি প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়
তিন দিনব্যাপী লিগ্যাল এইড মেলা

নিউজ ডেস্ক:  স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে মাদারীপুর জেলা লিগ্যাল এইড কমিটি রোববার (২৮ এপ্রিল) জাতীয় আইনগত সহায়তা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করে।

এই উপলক্ষে মাদারীপুর জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে সকাল ৮টায় পায়রা ও বেলুন উড়ানোর মাধ্যমে র‍্যালির শুভ উদ্বোধন ঘোষণা করেন মাদারীপুর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) লায়লাতুল ফেরদৌস।

অনুষ্ঠানে উপস্তিত ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. জাকির হোসেন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজের বিচারকরা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ সুপারের প্রতিনিধি, মাদারীপুর জেলার বারের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্য আইনজীবীরা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যরা, আদালতের স্টাফসহ সর্বস্তরের মানুষ।

মাদারীপুর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান লায়লাতুল ফেরদৌস ফিতা কেটে ৩ দিনব্যাপী লিগ্যাল এইড মেলার উদ্ভোধন করেন। লিগ্যাল এইড মেলার ১০টি স্টল অংশগ্রহণ করে। ফ্রি মেডিকেল ক্যাম্পে ডায়াবেটিস টেস্ট, ব্লাড প্রেসার পরিমাপ এবং ওজন পরিমাপ করা হয়। পরবর্তীতে জেলা জজ আদালতের সম্মিলন কক্ষে লিগ্যাল এইড দিবসের তাৎপর্যবিষয়ক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

মাদারীপুর জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) লায়লাতুল ফেরদৌসের সভাপতিত্বে ও লিগ্যাল এইড অফিসার তানিয়া আক্তারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. জাকির হোসেন।

 বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ। এই সময়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাজমুল ইসলাম, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আকতারসহ অন্যরা। আলোচনার পরে ৩ জন আইনজীবীকে শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী হিসেবে পুরস্কৃত করা হয়। এবং ৫টি প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image