• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মানবাধিকার নিয়ে ভুল তথ্য ছড়ানো ব্যক্তিদের মিথ্যাচার প্রমাণিত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২২ পিএম
মানবাধিকার নিয়ে ভুল তথ্য ছড়ানো ব্যক্তিদের মিথ্যাচার প্রমাণিত
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

নিউজ ডেস্ক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, জাতিসংঘের মানবাধিকার পরিষদে বিপুল ভোটে জয়ী হওয়ার মাধ্যমে দেশ ও দেশের বাইরে যারা বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে ভুল তথ্য ছড়ায়, তাদের মিথ্যাচার প্রমাণ হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) জাতিসংঘের সাধারণ পরিষদে অংশগ্রহণ ও যুক্তরাষ্ট্র সফর শেষে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিংয়ে এমন মন্তব্য করেন তিনি।

র‍্যাব ও এর কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে এবং বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরাতে মার্কিন ডেপুটি সেক্রেটারি অব স্টেটকে আহ্বান জানিয়েছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে অন্য দেশের রাষ্ট্রদূতরা কতটুকু বলবেন, এটা যেন আন্তর্জাতিক মানদণ্ড লঙ্ঘন না করে। সেরকম হলে আমরা অন্যভাবে ভাবা শুরু করব।
 
বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায় বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে জানিয়েছেন ইউএস ডেপুটি সেক্রেটারি অব স্টেট। জবাবে প্রতিমন্ত্রী বলেছিলেন, গণতান্ত্রিক ধারায় আছে বাংলাদেশ। কোনো দল যদি নির্বাচনে না আসে, তার দায় নেবে না সরকার। ইউএন চার্টারের প্রতি সম্মান রেখে জাতিসংঘে ইউক্রেনের পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ। সব দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্ব বজায় রাখার পক্ষে জাতিসংঘের নীতি সমর্থন করে বাংলাদেশ।

তিনি আরও বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চট্টগ্রামে বাংলাদেশের প্রতি নিষেধাজ্ঞা দিতে আহ্বান জানিয়েছেন বিদেশি রাষ্ট্রগুলোকে। বিষয়টি দুঃখজনক। বিএনপি জনগণের প্রতি আস্থা না রেখে বিদেশি রাষ্ট্রের প্রতি মুখিয়ে থাকে  সরকারের সঙ্গে বিদেশি রাষ্ট্রের সম্পর্ক খারাপ করার উদ্দেশ্যে। মির্জা ফখরুলের উচিত, তারেক রহমানের যে ভুল-ত্রুটি আছে, সেগুলোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে ক্ষমা চাওয়া।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image