• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে চলছে ভোটগ্রহণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২৩ এএম
স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে
চলছে ভোটগ্রহণ

নিউজ ডেস্ক : নওগাঁ-২ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোর ৫ টায় কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয়।

আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। ভোটকেন্দ্র রয়েছে ১২৪টি। নির্বাচনে ৭১ জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৪০২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৮০৪ জন। এবং ৭১টি ভোট কেন্দ্রে স্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৪০২ এবং অস্থায়ী ২৮টি। ভোটের দিন ১৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট থাকবে। পত্নীতলা ও ধামুরহাট এ দুই উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। 

জেলা রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন ও নিরাপত্তার দায়িত্বে বিপুল সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ও সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম ও চেকপোস্ট নিয়মিত কাজ করছে। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে কমিশন।

এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করে ইসি। আজ ১২ ফেব্রুয়ারি নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image