• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৭ দিন স্থগিত হলো খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৮ পিএম
খুলনায়
চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত

নিউজ ডেস্ক : সাতদিনের জন্য চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত করেছে খুলনা বিএমএ।

শনিবার (৪ মার্চ) খুলনা বিএমএ ভবনে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা এবং বিএমএ নেতাদের মধ্যে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

দুপুর ১২টায় বৈঠক শেষে এসব কথা জানান উপস্থিত নেতারা।

আ'লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, চিকিৎসক নেতাদের দাবিগুলো যৌক্তিক। তবে রোগীদের দুর্ভোগের কথা চিন্তা করে তারা এ কর্মসূচি আপাতত স্থগিত করেছেন।
 
খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, একজন চিকিৎসক তার কর্মস্থলে আক্রান্ত হয়েছেন, এটা দুঃখজনক। এ কারণেই তারা বাধ্য হয়ে এ কর্মসূচি দিয়েছেন। তাদের দাবিগুলোর সঙ্গে আমরা একমত। আমাদের ফলপ্রসু আলোচনা হয়েছে। এ আলোচনার প্রেক্ষিতে তারা এখন থেকে কর্মবিরতি স্থগিত করেছেন।

পরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন খুলনার সভাপতি ডা. বাহারুল আলম বলেন, আগামী সাতদিনের মধ্যে অভিযুক্ত আসামিকে গ্রেফতার করতে হবে এ শর্তে সাতদিনের জন্য আমরা কর্মবিরতি স্থগিত করছি। এখন থেকেই চিকিৎসকরা কাজে যোগ দেবেন। তবে সন্ধ্যায় আমাদের সাধারণ সভা রয়েছে, সেখান থেকে আনুষ্ঠানিকভাবে আমরা পরবর্তী অন্যান্য কর্মসূচি সম্পর্কে জানাব।

গত ২৫ ফেব্রুয়ারি নগরীর হক নার্সিং হোমে ডা. নিশাত আব্দুল্লাহকে সাতক্ষীরা পুলিশ লাইনে কর্মরত এএসআই নাইম মারধর করেন বলে অভিযোগ আনেন খুলনার চিকিৎসক নেতারা। ওই পুলিশ সদস্যকে গ্রেফতারের দাবি জানিয়ে গত ১ মার্চ ভোর ৬টা থেকে কর্মবিরতি করে আসছেন চিকিৎসকরা। 

পরবর্তী সময়ে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলাও করা হয়। তবে পুলিশ সদস্যের স্ত্রীকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ এনে ডা. নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধেও আরেকটি মামলা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image