• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চলনবিলাঞ্চলে শৈত্যপ্রবাহ ও তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৫৬ পিএম
চলনবিলাঞ্চলে শৈত্যপ্রবাহ
তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত

হেলালুর রহমান জুয়েল, চাটমোহর (পাবনা) প্রতিনিধি : চাটমোহরসহ চলনবিলাঞ্চলে শৈত্যপ্রবাহ,ঘন কুয়াশা আর কিনকনে শীতের দাপটে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।  হাঁড় কাপানো শীতে চরম দুর্ভোগের আবর্তে পড়েছে জনজীবন। ঘন কুয়াশার চাদরে ঢেকে থাকছে প্রকৃতি। গত দুইদিন এ অঞ্চলে সুর্যের মুখ দেখা যায়নি। ঝিরঝির বৃষ্টির মতো শিশির ঝরছে। ঘন কুয়াশার কারণে দিনের বেলাতেও যানবাহনগুলোকে হেডলাইট জ¦ালিয়ে চলাচল করতে হয়েছে। তীব্র শীতে স্থবিরতা দেখা দিয়েছে সাধারণ মানুষের স্বাভাবিক কাজকর্মে।

সন্ধ্যার পর জনশূন্য হয়ে পড়ছে গ্রাম-শহর। ঈশরদী আবহাওয়া অফিসের দায়িত্বে থাকা মোঃ নাজমুল হক জানান,বুধবার সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার ছিল ১২ ডিগ্রি।

চাটমোহর উপজেলার বোয়ালমারী গ্রামের কৃষক আঃ মতিন জানালেন,শীত ও কুয়াশার কারণে ধানর বীজতলা ক্ষতিগ্রস্থ হচ্ছে। 

শীতের কারণে সর্বত্র সর্দি,কাশি,জ্বর ও শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্তের সংখ্যা বাড়ছে। সেইসঙ্গে বাড়ছে শীতজনিত বিভিন্ন রোগ। শীতজনিত রোগে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।
এদিকে, শীতবস্ত্রের অভাবে চরম দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ছিন্নমূল মানুষ। অনেকে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। বৈরী আবহাওয়ার মধ্যেও কৃষক মাঠে কাজ করছেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image