• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিবপুরে শহীদ আসাদ দিবস পালিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৩৯ পিএম
শিবপুরে
শহীদ আসাদ দিবস পালিত 

নরসিংদী প্রতিনিধি : শ্রদ্ধা আর ভালোবাসায় ৬৯ এর গণঅভ্যুত্থানের মহানায়ক শহীদ আসাদকে স্মরণ করেছেন শিবপুরের বিভিন্ন শ্রেণীপেশার মানুষ। দিবসটি উপলক্ষে শনিবার (২০ জানুয়ারি) সকালে শহীদ আসাদের নিজ বাড়ি শিবপুরের ধানুয়াস্থ সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।  

শহীদ আসাদের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা, শিবপুর মডেল থানা পুলিশ, নরসিংদী জেলা বিএনপির যুগ্ম আহবায়ক তোফাজ্জল হেসেন মাস্টার, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী, শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ ও ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হারিছ রিকাবদার, সহ-সভাপতি সামসুল ইসলাম মোল্লা, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মাহবুব আলম মোল্লা তাজুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক শেখ কামালসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

দিবসটি উপলক্ষে শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজের হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ প্রফেসর কল্যাণী ব্যনার্জীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আলহাজ্ব সিরাজুল ইসলাম মোল্লা, বিশেষ অতিথি ছিলেন শহীদ আসাদের ছোট ভাই ডা. এ এম নূরুজ্জামান নুর, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর নাছিমা আক্তার প্রমুখ। 

শহীদ আসাদ ১৯৪২ সালের ১০ জুন নরসিংদীর শিবপুর উপজেলার ধানুয়া গ্রামের সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বাবার নাম মোহাম্মদ আবু তাহের। তিনি ১৯৬০ সালে মেট্রিক এবং ১৯৬৩ সালে ইন্টারমিডিয়েট পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে থেকে ইতিহাসে সম্মানসহ এমএ পাস করেন। ১৯৬৯ এর এই দিনে ঢাকার রাজপথে ছাত্র সংগ্রাম পরিষদের ডাকে আন্দোলনে অংশগ্রহণ করে পুলিশের গুলিতে নিহত হয় আমান উল্লাহ মোহাম্মদ আসাদ। সেই থেকে দিবসটি শহীদ আসাদ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image