• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় আনা হচ্ছে :  সমাজকল্যাণমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় আনা হচ্ছে
সমাজকল্যাণ মন্ত্রী  নুরুজ্জামান আহমেদ

নিউজ ডেস্ক : সমাজকল্যাণ মন্ত্রী  নুরুজ্জামান আহমেদ বলেছেন, কাউকে বাদ দিয়ে উন্নয়ন নয়, এই নীতিকে সামনে রেখে  দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় আনা হচ্ছে। মন্ত্রী গতকাল রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আয়োজিত বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০২২ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর প্রতিবন্ধীদের জন্য দৃশ্যমান কোন কাজ হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণের পর প্রতিবন্ধীদের জন্য আইন প্রণয়ণসহ নানা কর্মসূচি  শুরু করেন। করোনা অতিমারী চলাকালীন বিগত তিন বছরে অনেক কাজ করা সম্ভব হয়নি।  প্রতিবন্ধীদের কল্যাণে গৃহীত সকল কার্যক্রম আগামী নির্বাচনের আগে সম্পন্ন করা হবে। মন্ত্রী সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তি পর্যায়েও প্রতিবন্ধীদের জন্য কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন ও সুরক্ষায় সরকার নিরলসভাবে কাজ করছে।
মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন প্রমুখ।

পরে দৃষ্টি প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের হাতে অনুদান তুলে দেয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image