• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাশিয়ার সঙ্গে চলমান সংলাপ অব্যাহত রাখতে হবে : ম্যাক্রোঁ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:০২ এএম
রাশিয়ার সঙ্গে চলমান সংলাপ অব্যাহত
ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ

আন্তর্জাতিক ডেস্ক : ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন, রাশিয়ার সঙ্গে চলমান সংলাপ অব্যাহত রাখতে হবে। সেইসঙ্গে রাশিয়ার বিষয়ে কৌশলগত নীতি চালিয়ে যাওয়া প্রয়োজন বলেও মনে করেন তিনি।

লা ট্রিবিউন দৈনিকে রোববার (৫ মে) দেয়া এক সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, রাশিয়ার সঙ্গে আলোচনার দরজা খোলা রেখে আমরা সঠিক কাজটি করছি। তা না হলে, আমরা শান্তি ও নিরাপত্তার পাশাপাশি আন্তর্জাতিক শৃঙ্খলাকেও ছেড়ে দিতাম।
 
ম্যাক্রোঁ আরও বলেন, প্রযুক্তিগত সক্ষমতা এবং রুশ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের স্ট্রাইকিং রেঞ্জ ইউরোপীয় দেশগুলোর জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।
 
এপ্রিলের শেষের দিকে প্যারিসের সোরবোন বিশ্ববিদ্যালয়ে বক্তৃতায় ম্যাক্রোঁ বলেছেন, ইউক্রেন যুদ্ধ শেষ হওয়ার পর ইউরোপকে রাশিয়ার সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে প্রস্তুত থাকতে হবে।
 
ফ্রান্সের প্রেসিডেন্ট বলেন, যদি ইউক্রেনের কথা বলা হয়, ইউরোপীয়দের নিরাপত্তা ঝুঁকির মধ্যে রয়েছে কারণ এই দেশটি আমাদের সীমান্ত থেকে প্রায় দেড় হাজার কিলোমিটার (প্রায় ৯৩২ মাইল) দূরে অবস্থিত। 

ম্যাক্রোঁ বলেন, যদি রাশিয়া জিতে যায়, তাহলে রোমানিয়া, পোল্যান্ড, লিথুয়ানিয়া বা আমাদের দেশের নিরাপত্তা বিপন্ন হতে মাত্র এক সেকেন্ড লাগবে।

ফরাসি প্রেসিডেন্ট বলেন, ‘রুশ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের শক্তি এবং ‘আঘাতের দূরত্ব’ আমাদের সকলের জন্য হুমকি সৃষ্টি করেছে।’
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image