• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চাঁদপুর জেলায় বাহারি রঙের ফুলকপি দিয়ে সংসদ সদস্য রফিকুল ইসলামকে অভ্যর্থনা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩৪ পিএম
চাঁদপুর জেলায় বাহারি রঙের ফুলকপি দিয়ে
সংসদ সদস্য রফিকুল ইসলামকে অভ্যর্থনা

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় বাহারি রঙের ফুলকপি দিয়ে অভ্যর্থনা জানানো হয়েছে স্থানীয় সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলামকে।

গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভায় লাল, বেগুনি ও সাদা ফুলকপি দিয়ে তাকে অভ্যর্থনা জানায় উপজেলা প্রশাসন। 

এমন ভিন্নধর্মী অভ্যর্থনা পেয়ে সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বলেন, আপনাদের এমন ভালোবাসায় সত্যিই আমি মুগ্ধ। কৃষি প্রধান বাংলার শস্য দিয়েও যে ভালোবাসা দেয়া যায় তা আগে জানা আমার ছিলো না, এভাবেই নিত্য নতুন কিছুতে উদ্ভাবনে বদলে যাবে সব।

এই বাহারি রঙের ফুলকপি দিয়ে সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলামকে শুভেচ্ছা জানানোকে বেশ ইতিবাচক চোখে দেখছেন চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদফরের উপপরিচালক ড. সাফায়াতে সিদ্দিকী।

চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদফরের উপপরিচালক ড. সাফায়াতে সিদ্দিকী বলেন, লাল, বেগুনি ও সাদা এই ৩ রঙের ফুলকপি। শুধু অতিথি বরণ নয়, সঙ্গে খাবারের জন্যও বেশ উপযোগী।

তাছাড়া পুষ্টিগুণে সমৃদ্ধ বাহারি রঙের এসব ফুলকপি। এবারই প্রথম চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় ২ জন কৃষক পরীক্ষামূলক এই ফুলকপি চাষ করেছেন।

ফলন ভালো হওয়ায় আগামী মৌসুম থেকে জেলার অন্য উপজেলাগুলোতেও এমন বাহারি রঙের ফুলকপি চাষ সম্প্রসারণ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল, সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান মানিক, হাজীগঞ্জ পৌর মেয়র মাহাবুব উল আলম লিপন, হাজীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ, হাজীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image