• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্টেজ শো নিয়ে ব‍্যস্ত তরুণ কণ্ঠশিল্পী সানজিদা জামান রিমি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম
স্টেজ শো নিয়ে ব‍্যস্ত
তরুণ কণ্ঠশিল্পী সানজিদা জামান রিমি 

জাকির হোসেন আজাদী: স্টেজ শো নিয়ে তুমুল ব‍্যস্ত সময় পার করছেন বতর্মান সময়ের জনপ্রিয় প্রতিশ্রুতিশীল তরুণ কণ্ঠশিল্পী সানজিদা জামান রিমি। একই সঙ্গে টেলিভিশন ও বেতারেও গান করে চলেছেন। সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। সম্প্রতি উপমা কথাচিত্রের একটি সিনেমায় ডুয়েট প্লেব‍্যাক করলেন বলে জানান। এই সব বিষয় নিয়ে শিল্পীর সঙ্গে দীর্ঘ আলাপ হয়। তখন তিনি তাঁর সঙ্গীত জীবনের নানা বিষয় তুলে ধরেন।

তিনি বলেন, " বর্তমানে স্টেজ শো আপনাদের দোয়ায় খুব ভালো চলছে। বলতে পারেন খুব ব্যস্ত সময় পার করছি। এখন যেহেতু স্টেজ শো এর মৌসুম তাই এখানেই বেশি ব‍্যস্ত থাকতে হচ্ছে। তবে আমি মৌলিক গানের দিকেও খেয়াল রেখেছি।"

তিনি বলেন, "ইতিমধ্যে সিনেমা এবং নাটকের গান সহ বেশ অনেকগুলো মৌলিক গানে আমি কন্ঠ দিয়েছি। যেমন: পিরিতের পাহাড়, ভালোবাসার আঁচল ইত্যাদি। এছাড়াও শওকত আলী ইমন স্যারের একটি গানে আমি কন্ঠ দিয়েছি। গানটির টাইটেল হলো"মনের মত পাগল "। যদিও এগুলো এখনো রিলিজ হয়নি। ইনশাল্লাহ ঈদের আগে আগেই কয়েকটি মৌলিক গান রিলিজ  হয়ে যাবে।"

সর্বশেষ কি গান করলেন এমন প্রশ্নে তিনি বলেন, "

সর্বশেষ আমি একটি সিনেমার গানের  কণ্ঠ দিয়েছি।গানটি একটি ডুয়েট গান। গানটিতে আমার সঙ্গে সঙ্গে আরও কন্ঠ দিয়েছেন মিজান মাহমুদ রাজিব ভাই। উপমা কথাচিত্রের পরবর্তী ছবির গান। আশা করি সবাই ভাল ভাবে গ্রহণ করবেন এই গানটি।"

তিনি তাঁর গানের জগতে আসার বিষয়ে বলেন, " আমার মায়ের হাত ধরে আমার কানের জগতে আসা।আমার জন্মের আগে থেকেই আমার মায়ের খুব ইচ্ছা ছিল তার প্রথম সন্তানকে তিনি গান শেখাবেন। আমার মা ও টুকটাক গান করতেন। গান ভালবাসতেন। এছাড়া আমার নানাও গান ভালোবাসতেন। তাদের হাত ধরেই আমি আপনাদের সামনে আসতে পেরেছি এবং আপনাদের রিমি হয়ে উঠতে পেরেছি। আমি চিরকৃতজ্ঞ তাদের কাছে।"

তিনি আরও বলেন, " আমার গানের হাতে খড়ি হয়েছিল শ্রদ্ধেয় গোলাম রসূল স্যারের কাছে। এরপরে খুলনা জেলা শিল্পকলা একাডেমিতে ভর্তি হই এবং পাশাপাশি  শ্রদ্ধেয় অসীম দেবনাথ স্যারের কাছ থেকে তালিম নিয়েছি।"

গান নিয়ে তাঁর পরিকল্পনার বিষয়ে বলেন, "একজন কণ্ঠশিল্পীর স্বপ্ন বা পরিকল্পনা থাকে সিনেমায় প্লে ব্যাক করা।স্বাভাবিক ভাবে আমারও তাই। তবে আমি চাই কাজের মাধ্যমে মানুষের ভালোবাসা পেতে এবং সকলের মনে জায়গা করে নিতে। কারণ আপনাদের ভালোবাসাই পারে আমাকে সাফল্যের শিখরে পৌঁছাতে।"

সব শেষে রিমি তাঁর দর্শক শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, "বেশি বেশি ভালো বাংলা গান শুনবেন। বাংলা গানের সঙ্গে থাকবেন। দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে ভিনদেশী গান যথা সম্ভব পরিহার করার চেষ্টা করবেন। আর আমার জন্য দোয়া করবেন। যেন জীবনের শেষ দিন পর্যন্ত গান গেয়ে যেতে পারি। আপনাদের জন্য আমার দোয়া ও শুভকামনা থাকবে সব সময়। ভালো থাকবেন। খোদা হাফেজ।"

ঢাকানিউজ২৪.কম / কেএন

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image