• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিল্পমন্ত্রীর সাথে থাই রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৩৪ পিএম
শিল্পমন্ত্রীর সাথে থাই রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও থাইল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস মাকসওয়াদি সুমিতমোর

নিউজ ডেস্ক : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এম.পি এর সাথে বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মিসেস মাকসওয়াদি সুমিতমোর   (H. E. Mrs. Makswadee Sumitmor) সৌজন্য সাক্ষাৎ করেছেন।

(১১ মার্চ) রাজধানীর মতিঝিলে শিল্পমন্ত্রীর অফিস কক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) এর মহাপরিচালক আনোয়ারুল আলম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামীমুল হক, যুগ্মসচিব মো: আব্দুল ওয়াহেদ, এবং ঢাকাস্থ থাই দূতাবাসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।  

শিল্পমন্ত্রী বলেন, থাইল্যান্ডের সাথে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও সম্পর্ক সুদৃঢ় করতে বাংলাদেশ আন্তরিক। তিনি অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি শিল্পখাতে দ্বিপাক্ষিক সহায়তার ক্ষেত্র চিহ্নিত করে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। 

সাক্ষাতকালে থাই রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে আমাদের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। বর্তমানে বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যসহ বিনিয়োগের উপযুক্ত পরিবেশে রয়েছে। বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে শিল্প কারখানা সম্প্রসারণ এবং ব্যবসা-বাণিজ্যে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এগিয়ে রয়েছে। 

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image