• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আগরতলায় সীমান্ত বৈঠক ফলপ্রসূ হয়েছে: বিজিবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:১৯ পিএম
ফলপ্রসূ হয়েছে
আগরতলায় সীমান্ত বৈঠক

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ বিজিবি-বিএসএফের সীমান্ত বৈঠকে জোরালো আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির চট্টগ্রাম রিজিয়ন কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গনি চৌধুরী। 

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে সীমান্ত বৈঠক শেষে আগরতলা থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা জানান। ভারত ও বাংলাদেশ সীমান্তে হত্যা শূন্যের পর্যায়ে নামিয়ে আনতে জোরালো আলোচনা হয়।

ভারতের আগরতলায় গত ৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী সীমান্ত বৈঠকে ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গনি চৌধুরীর নেতৃত্বে বিজিবির ১৩ সদস্যের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল অংশ নেয়।

প্রতিনিধি দলের প্রধান তানভীর গনি চৌধুরী বলেন, বিজিবির রিজিয়ন কমান্ডার ও বিএসএফের ফ্রন্টিয়ার পর্যায়ের বৈঠকে সীমান্তের নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। 

সীমান্তে হত্যা শূন্যের পর্যায়ে আনা, অবৈধভাবে মাদক পাচার ও পরিবেশ দূষণ বন্ধসহ গুরুত্বপূর্ণ আরও কিছু বিষয় নিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এর আগে সীমান্ত বৈঠকে অংশ নিতে বিজিবির প্রতিনিধি দলটি আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন দিয়ে গত ৭ ডিসেম্বর সকালে ভারতের ত্রিপুরার গমন করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image