• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আখাউড়া-আগরতলা রেলপথের উদ্বোধন, ১ নভেম্বর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৭ এএম
১ নভেম্বর  উদ্বোধন
আখাউড়া-আগরতলা রেলপথ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেলপথে ট্রেনের চূড়ান্ত ট্রায়াল রান হয়েছে। সোমবার ১২ টা ২০ মিনিটে খালি বগি নিয়ে ট্রেনটি ভারতের নিশ্চিন্তপুরে যাত্রা করে। এ উপলক্ষে গঙ্গাসাগর রেলস্টেশনে কাষ্টমস ও কার্যক্রম শুরু হয়। ট্রেনের পরিচালক, সহকারী পরিচালক, চালকসহ ৭ জন সেখানে তাদের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ট্রেনটি নিয়ে  ভারতের নিশ্চিন্তপুর যান এবং ফিরে আসেন।

আখাউড়া -আগরতলা রেলপথের প্রকল্প পরিচালক মো: আবু জাফর মিয়া জানান, আগামী পহেলা নভেম্বর ভার্চুয়ালি বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। প্রথম দিকে পণ্যবাহী ট্রেন এবং পরবর্তীতে যাত্রীবাহী ট্রেন চলাচল করবে দু'দেশের মধ্যে।

প্রকল্প সংশ্লিষ্টরা জানান, ২০১৮ সালের জুলাইয়ে আখাউড়ার গঙ্গাসাগর থেকে আগরতলার নিশ্চিন্তপুর পর্যন্ত ১২ দশমিক ২৪ কিলোমিটার দৈর্ঘ্যের আখাউড়া-আগরতলা রেলপথের নির্মাণ কাজ শুরু হয়। এর মধ্যে বাংলাদেশ অংশ রয়েছে ৬.৭৮ কিলোমিটার। করোনা মহামারিসহ নানা সংকটের কারণে দেড় বছর মেয়াদি প্রকল্পের কাজ শেষ করতে সময় লেগেছে পাঁচ বছরেরও বেশি। রেললাইনের কাজ শেষ হলেও ইমিগ্রেশন, কাস্টমস ভবন এবং প্ল্যাটফর্মের ফিনিশিং কাজ কিছুটা অসম্পন্ন রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image