• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শহীদ বুদ্ধিজীবী দিবসে রাবি সাংবাদিক সমিতির শ্রদ্ধাঞ্জলি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৪১ পিএম
শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা
রাবি সাংবাদিক সমিতির শ্রদ্ধাঞ্জলি

নিউজ ডেস্ক:  শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনটির সদস্যরা। এসময় শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন তারা।

পুষ্পস্তবক অর্পণ শেষে সংগঠনের সভাপতি তৌসিফ কাইয়ুম বলেন, শহীদ বুদ্ধিজীবীরা ছিলেন জাতির মেধা-মনন ও চিন্তার প্রতীক। শহীদ বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধারা একটি বৈষম্যহীন, গণতান্ত্রিক ও ন্যায়ভিত্তিক সমাজ ও রাষ্ট্র নির্মাণের স্বপ্ন দেখেছিলেন। সেই কাঙ্ক্ষিত গণতন্ত্র ও বৈষম্যহীন সমাজ গড়ার স্বপ্ন থেকে আমরা যেন ক্রমশ দূরে সরে যাচ্ছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুস সবুর লোটাস বলেন, বাঙালি জাতির দীর্ঘ মুক্তিসংগ্রামে এই বুদ্ধিজীবীরা মেধা, মনন ও লেখনীর মাধ্যমে স্বাধীনতার সংগঠকদের প্রেরণা জুগিয়েছেন। দেখিয়েছেন মুক্তির পথ। গোটা জাতিকে উদ্দীপ্ত করেছেন অধিকার আদায়ের সংগ্রামে। স্বাধীন রাষ্ট্রের জন্ম যেন কিছুতেই সহ্য হচ্ছিল না স্বাধীনতাবিরোধী চক্রের, যার ফলে তারা জাতিকে মেধাশূন্য করতে চেয়েছিল।

এসময় আরো উপস্থিত ছিলেন রাবিসাসের সহ-সভাপতি সাইফুর রহমান ও নোমান ইমতিয়াজ, সাংগঠনিক সম্পাদক আসিফ আজাদ সিয়াম, দফতর সম্পাদক ইরফানুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অর্পণ ধর, ক্রীড়া সম্পাদক আব্দুল আহাদসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image