• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

‘শিক্ষাগুরু’ সম্মাননা পেলেন সিংগাইরের ৩৭ জন শিক্ষক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৬ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:০২ পিএম
ডাক পেয়ে বেশ আপ্লূত হয়ে পড়েন এসব শিক্ষকেরা
জেলা প্রশাসক রেহানা আকতার সম্মাননা প্রদান করেন

নিউজ ডেস্ক;  বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে সিংগাইর উপজেলা প্রশাসনের ব্যক্তিক্রমী উদ্যোগে উপজেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং প্রাথমিকের মোট ১৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীদের অংশগ্রহণে উপজেলা পরিষদ হল রুমে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয় ।

উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথের সভাপতিত্বে র‍্যালি, আলোচনা সভা এবং সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহানা আকতার ।

বিশ্ব শিক্ষক দিবসকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী অফিসারের সম্পাদনায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের লেখায় ‘ শিক্ষাগুরু ’ শিরোনামে সমৃদ্ধ স্মরণিকা প্রকাশ করা হয় । স্মরণিকায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী, মানিকগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য, ঢাকার বিভাগীয় কমিশনার, মানিকগঞ্জ জেলা প্রশাসকের বাণী সন্নিবেশিত করা হয়েছে ।

অনুষ্ঠানে গত দুই বছরে উপজেলায় যেসকল শিক্ষক অবসরে গিয়েছেন তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ‘ শিক্ষাগুরু ’ সম্মাননা প্রদান করা হয় । বিশ্ব শিক্ষক দিবসে এমন ব্যতিক্রম আয়োজনে হঠাৎ ডাক পেয়ে বেশ আপ্লূত হয়ে পড়েন এসব শিক্ষকেরা ।

সিংগাইর ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক সামসুন নাহার খান বক্তব্যের সময় আবেগ আপ্লুত হয়ে বলেন, শিক্ষকরা অবসরে গেলে কেউ তেমন মনে রাখেন না, আজকে ইউএনও আয়োজনে আমি ভীষণভাবে সম্মানিতবোধ করছি । আমার যতটুকু মনে পড়ে উপজেলায় শিক্ষকদের নিয়ে এমন আয়োজন এবারই প্রথম । শিক্ষকদের ‘ শিক্ষাগুরু ’ শিরোনামে সম্মাননা প্রদানের চিন্তা অভিনব মনে হয়েছে ।

অনুষ্ঠানে সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আতাউর রহমান বলেন, আমি দীর্ঘদিন শিক্ষকতা করে অবসর নিয়েছি । আমার ছাত্ররা অনেক বড় পদে থেকেও যখন এসে সম্মান জানায়, মনে হয় শিক্ষকতা জীবন স্বার্থক হয়েছে । অবসরের পরেও আমাকে সম্মাননা জানানো হয়েছে, আমিই সত্যিই আপ্লুত । এমন আয়োজন দেখে আমার মনে হচ্ছে সিংগাইর উপজেলার সকল শিক্ষকের আনন্দের দিন ।

অনুষ্ঠানে প্রধান অতিথির জেলা প্রশাসক রেহেনা আকতার তার বক্তৃতায় শিক্ষাজীবনের স্মৃতিচারণ করেন । তিনি উপজেলা প্রশাসনের এমন আয়োজনের প্রশংসা করে বলেন, শিক্ষকের মর্যাদা সমুন্নত রাখতে হবে । শিক্ষার্থীরা শিক্ষকের কথাকেই সবচেয়ে বেশি বিশ্বাস করে । একজন শিক্ষকই সমাজে ইতিবাচক পরিবর্তন ঘটাতে পারেন । তিনি শিক্ষকদের মানোন্নয়নে সরকারের বিভিন্ন উদ্যোগের কথাও তুলে ধরেন ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ বলেন, এই আয়োজনে উপজেলার শিক্ষকদের সম্মান জানানোর মাধ্যমে আমি মূলত আমার শিক্ষকদেরই সম্মান জানিয়েছি ।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান, সিংগাইর সরকারি কলেজের অধ্যক্ষ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষক সমিতির নেতারা । আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ গণমাধ্যম কর্মীরা । অনুষ্ঠানের শেষে ‘ শিক্ষাগুরু ’ শিরোনামে স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয় ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image